চার বছর পর বাংলাদেশে পা রাখলো অস্ট্রেলিয়া

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ বিকাল ৪টা ১০ মিনিটে ঢাকায় পা রেখেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তারা চার্টার্ড বিমানে ওয়েস্ট ইন্ডিজ থেকে বাংলাদেশে এসেছে।

এই সিরিজে খেলা হচ্ছে না অস্ট্রেলিয়ার নিয়মিত সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চের। চোটের কারণে ছিটকে যাওয়ায় তাকে ছাড়াই বাংলাদেশে এসেছে অজিরা। এই সফরে অস্ট্রেলিয়া দলকে কে নেতৃত্ব দেবেন সেটাও এখনও জানায়নি অজিরা।ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সোজা টিম হোটেল ইন্টারকন্টিনেন্টালে যাবে অজিরা। সেখানে তিনদিনের কোয়ারেন্টাইনে থাকবে তারা। এর মধ্যে দুইবার অজি ক্রিকেটারদের করোনা পরীক্ষা হবে। সেই পরীক্ষায় নেগেটিভ হলেই অনুশীলনে যোগ দিতে পারবে তারা।

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি ৩ আগস্ট। দ্বিতীয় ম্যাচ হবে ৪ আগস্ট। একদিনের বিরতি দিয়ে ৬, ৭ ও ৯ আগস্ট মাঠে গড়াবে বাকি তিন ম্যাচ। সবগুলো ম্যাচই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে হবে। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। এর আগে ২০১৭ সালে সর্বশেষ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল অজিরা। এরপর ২০২০ সালে টেস্ট চ্যাম্পিয়নশিপের সূচি থাকলেও সফরটি বাতিল করে তারা।

Advertisement