জনগণকে টিকা নিতে উদ্বুদ্ধ করবে আ. লীগ

বৈশ্বিক মহামারির সংক্রমণ তাণ্ডবের লাগাম কষতে সারাদেশের প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে আগামী ৭ আগস্ট থেকে গণটিকাদান কার্যক্রম শুরু হচ্ছে। এরই ধারাবাহিতায় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা টিকাগ্রহণ করবে। একই সাথে জনসাধারণকে টিকাগ্রহণে উদ্বুদ্ধ করতে ক্যাম্পেইনও পরিচালনা করবে দলের নেতাকর্মীরা।আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্যদের সাথে বুধবার (৪ আগস্ট) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের যৌথ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। ২৩ বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।জনসাধারণকে টিকাগ্রহণে উদ্বুদ্ধ করতে ক্যাম্পেইন সফল ও শোকাবহ আগস্টে দলীয় কর্মসূচি সমন্বয় করতে এই সভার আয়োজন করা হয়। সভা শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনা মহামারির এই সময়ে সরকার একনিষ্ঠভাবে কাজ করছে। সবার জন্য টিকা নিশ্চিত করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় ৭ থেকে ১৪ আগস্ট সারাদেশে গণটিকা দেওয়া হবে। এ কার্যক্রম সচল রাখতে টিকা গ্রহণের বিকল্প নেই। এ জন্য প্রয়োজনীয় সংখ্যক টিকা সংগ্রহ করছে সরকার।ওবায়দুল কাদের বলেন, গণটিকা কার্যক্রম সফল করতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাজ করতে হবে। সবাই নিজেরা টিকা নেবেন এবং টিকা নিতে জনগণকে উদ্বুদ্ধ করবেন। এ জন্য একটা ক্যাম্পেইন চালাতে হবে।বিএনপির সমালোচনা করে তিনি বলেন, সরকারের এত কর্মসূচি থাকা সত্ত্বেও বিএনপি নির্জলা মিথ্যাচার করছে। তারা সরকারের কার্যক্রম দেখে না। মানুষের পাশে থাকে না। মিথ্যা কথার বাক্স নিয়ে বসেছে।আওয়ামী লীগের শীর্ষ এই নেতা বলেন, ‘আগস্ট মাস এলেই বিএনপি নেতাদের গাত্রদাহ আরও বাড়ে। তারা ইতিহাস অস্বীকার করতে চায়। শাক দিয়ে মাছ ঢাকতে চায়।’

আয়োজিত সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, আবদুর রাজ্জাক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মির্জা আজম, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ উপস্থিত ছিলেন।এছাড়া অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, শিক্ষা সম্পাদক সামছুন্নাহার চাঁপা, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও মহানগর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

Advertisement