জুভেন্টাসের কাছে মুক্তি চান রোনালদো

বিশ্ব ফুটবলের বড় দুই তারকাদের একজন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির দলবদল ইস্যুতে নাটক কম হলো না। সে রোমাঞ্চের পরিসমাপ্তি অবশ্য হয়েছে। বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। এবারের মৌসুমে দল বদলাবেন রোনালদোও। তার দলবদলের আলোচনার খোরাক তৈরি হলেও সেটি ডালপালা মেলেনি খুব বেশি। রোনালদো চাইছেন ইংলিশ প্রিমিয়ার লিগে ফিরতে, তবে তাকে ছাড়তে শর্ত বেধে দিয়েছে জুভেন্টাস।মেসি পিএসজিতে যাওয়ার পর রোনালদোর দলবদল নিয়ে আলোচনা বেশ জোড়াল হয়। গুজন ছড়ায়, নিজের পুরোনো ক্লাব রিয়াল মাদ্রিদেই ফিরছেন সিআরসেভেন। পিএসজির নাম জড়িয়ে অনেকেই মেসির সতীর্থ হিসেবে দেখেছেন রোনাদলোকে। তবে কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে রোনালদে নিজে লিখেছেন, তার দলবদল নিয়ে এসব আলোচনা সঠিক নয়। তবে পরবর্তীতে জানা যায়, ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে চান তিনি। এজন্য নিজের বর্তমান দল জুভেন্টাসের কাছে মুক্তি চেয়েছেন রোনালদো।

জানা গেছে, রোনালদো এর মধ্যেই জুভেন্টাসকে জানিয়ে দিয়েছেন, তাকে যেন ছেড়ে দেওয়া হয়। জুভেন্টাসের সঙ্গ এই মৌসুম পর্যন্ত চুক্তি থাকলেও তার আগেই সম্পর্ক চুকিয়ে দিতে চান রোনালদো। খবরটা জানিয়েছেন উপরোপীয় ফুটবলের দলবদল বিষয়ক নির্ভরযোগ্য ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো।দলবদলের বিশ্ব রেকর্ড গড়ে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়াল মাদ্রিদে যান রোনালদো। তবে ওল্ড ট্রাফোর্ডে ইউনাইটেড সমর্থকরা রোনালদোর ফেরার আশায় দিন গুনেছেন। তবে রিয়াল ছেড়ে জুভেন্টাসে নাম লেখান রোনালদো। দলবদলের বাস্তবতায় সেই রোনালদো হয়তো ম্যানচেস্টারে ফিরবেনও, তবে ইউনাইটেডের হয়ে নয়, তাদেরই চিরপ্রতিদ্বন্দ্বী সিটির হয়ে! সিটিতে যাওয়ার জন্য নিজের বেতন কমাতে রাজি হয়েছেন রোনালদো। কিন্তু সমস্যা তৈরি হয়েছে অন্যখানে।

সিটি রোনালদোকে পেতে আগ্রহী হলেও তারা চাইছে জুভেন্টাসের সঙ্গে চুক্তি বাতিল করে ফ্রিতে আনতে। দলবদল ফি বাবদ কিছুই দিতে চাইছে না সিটি। কিন্তু বেকে বসেছে জুভেন্টাস। সিটিকে সাফ জানিয়ে দিয়েছে, রোনালদোকে বিক্রি করতে আপত্তি নেই তাদের, তবে সেটির জন্য অন্তত আড়াই কোটি ইউরো গুনতে হবে সিটিকে। এর কারণও আছে বৈকি।২০১৮ সালে রিয়াল মাদ্রিদ থেকে ১০ কোটি ইউরোর বিনিময়ে রোনালদোকে দলে নিয়েছিল জুভেন্টাস। ফি বাবদ রিয়ালকে সব টাকাপয়সা চুক্তির চার বছরজুড়ে দেওয়ার কথা জুভেন্টাসের। সে হিসাবে এবার আড়াই কোটি রিয়ালকে দেওয়ার কথা জুভেন্টাসের। যে রোনালদো ক্লাবেই থাকছেন না, সে খেলোয়াড়ের জন্য আরেক ক্লাবকে টাকা দিতে যাবেই–বা কেন জুভেন্টাস? সিটির কাছে ওই টাকাই আদায় করতে চাইছে ইতালিয়ান ক্লাবটি।

Advertisement