টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, শরিফুলের অভিষেক

পালেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট ড্র করেছিল বাংলাদেশ। দুই ম্যাচের সিরিজে তাই বাংলাদেশের সামনে সুযোগ রয়েছে লঙ্কাদ্বীপে সিরিজ জেতার। সেই লক্ষ্যেই বৃহস্পতিবার দ্বিতীয় টেস্টে সফরকারীদের মুখোমুখি হচ্ছে মুমিনুল হকের দল।ইতোমধ্যে ম্যাচটিতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। এই টেস্টে একাদশে দুটি পরিবর্তন এনেছে শ্রীলঙ্কা। চোটের কারণে নেই লাহিরু কুমারা। তার জায়গায় এসেছেন রমেশ মেন্ডিস। আর ভানিন্দু হাসারাঙ্গার জায়গায় একাদশে এসেছেন প্রবীন জয়াবিক্রমা।বাংলাদেশের একাদশে এসেছে একটি পরিবর্তন। সাদা পোশাকে অভিষেক হয়েছে পেসার শরিফুল ইসলামের। বাঁহাতি এই পেসারকে একাদশে জায়গা দিতে বসতে হয়েছে এবাদ হোসেনের। এ নিয়ে অষ্টম টেস্টে অধিনায়কত্ব করছেন অধিনায়ক মুমিনুল। এর আগের সাত টেস্টে টস জিতেছেন চারবার, হেরেছেন তিনবার। তবে জয় মিলেছে মাত্র এক ম্যাচে। সেই ম্যাচে টস হেরেছিল বাংলাদেশ। এবার চতুর্থবারের মতো টস হারলেন মুমিনুল।অন্যদিকে পাল্লেকেলেতে হওয়া আগের ৮ ম্যাচের মধ্যে ড্র হয়েছে ৪টি আর ফল এসেছে ৪ ম্যাচে। যেই চার ম্যাচে ফল এসেছে, সেখানে জয় পেয়েছে টস জেতা দলই। ফলে কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করছে বাংলাদেশের জন্য।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ : দিমুথ করুনারত্নে, লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, নিরোশান ডিকভেলা, প্রবীণ জয় বিক্রম, সুরাঙ্গা লাকমল, রামিশ মেন্ডিস, বিশ্ব ফার্নান্দো।

Advertisement