টিআরএস হোল চিলিস এক্সট্রা হট বাজার থেকে তুলে নিতে বলেছে ফুড স্ট্যান্ডার্ড এজেন্সি

ব্রিটবাংলা রিপোর্ট : টিআরএস হোলসেইল লিমিটেডের ‘টিআরএস হোল চিলিস এক্সট্রা হট’ পন্যটি বাজার থেকে তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে ইউকের ফুড স্ট্যান্ডার্ড এজেন্সি। এতে অ্যাফ্লাটক্সিনের পরিমান নিয়মের চাইতে বেশি ব্যবহার করা হয়েছে। অতিরিক্ত অ্যাফ্লাটক্সিনে ক্যান্সারের ঝুঁকি বাড়ায়।

ফুড স্ট্যান্ডার্ড এজেন্সীর ওয়েব সাইটে বলা হয়েছে, টিআরএস হোল চিলিস এক্সট্রা হট, ৫০ গ্রামের প্যাকেট, ব্যাচকোড পি১৭০২২১ এবং বেস্ট বিফোর ২৮ ফেব্রুয়ারী ২০১৯, শুধুমাত্র এই পন্যটি ব্যবহার না করার জন্যে সতর্ক করা হয়েছে। এই পন্যটি কেউ কিনে থাকলে তা ব্যবহার না করে যে যেখান কিনেছেন সেখানে পন্যটি ফেরত দিয়ে মুল্য ফেরত নিতে ক্রেতাদের প্রতি আহ্বান জানিয়েছে ফুড স্ট্যান্ডার্ড এজেন্সি। টিআরএসের আর কোন পন্যে এ ধরনের সমস্যা নেই বলেও ওয়েব সাইটে নিশ্চিত করেছে এফএসএ।

অতিরিক্ত অ্যাফ্লাটক্সিন মিশ্রিত ‘টিআরএস হোল চিলিস এক্সট্রা হট’ পন্যটি ফেরত দিতে টিআরএস হোলসেইল লিমিটেডের প্রতিটি ক্যাশ এন্ড ক্যারির ক্যাশ পয়েন্টে নোটিশ টাঙানোর নির্দেশ দিয়েছে ফুড স্টান্ডার্ড এজেন্সি। নোটিশে টিআরএস হোল চিলিস এক্সট্রা হট পন্যটি রিফান্ড নেওয়ার জন্য ক্রেতাদের আহ্বান জানাতে হবে। একই সঙ্গে ওই পন্যের ক্ষতিকর দিকটি তুলে ধরতে হবে নোটিশে।

 

Advertisement