ট্রাম্পের করোনা এবং নির্বাচনী প্রচারণা

ব্রিট বাংলা ডেস্ক : আবারো করোনা পরীক্ষা করা হয়েছে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের। এতে তার নেগেটিভ ফল এসেছে। একই ফল পাওয়া গেছে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের প্রার্থী জো বাইডেনের। ফলে বুধবার ভাইস প্রেসিডেন্ট পদে প্রার্থী রিপাবলিকান মাইক পেন্স ও ডেমোক্রেট কমলা হ্যারিসের মধ্যে বিতর্ক হচ্ছে বলে এখন পর্যন্ত জানানো হয়েছে। অন্যদিকে গত মঙ্গলবার ট্রাম্পের সঙ্গে একই মঞ্চে প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কে অংশ নেয়ার পরও নির্বাচনী প্রচারণা অব্যাহত রেখেছেন জো বাইডেন। ট্রাম্পের করোনা পজেটিভ ধরা পড়ার পর স্বাভাবিকভাবেই তার প্রচারণায় ভাটা পড়েছে। কিন্তু এই প্রচারণাকে পূর্ণোদ্যমে চালিয়ে নেয়ার প্রত্যায় ঘোষণা করেছে তার প্রচারণা টিম। এতে যোগ দেয়ার কথা ট্রাম্পের দুই ছেলে ডনাল্ড ট্রাম্প জুনিয়র ও এরিকের।

সঙ্গে থাকার কথা মাইক পেন্সেরও। তবে সোমবার হোয়াইট হাউজে কোনো ইভেন্ট রাখা হয়নি শিডিউলে। ওদিকে আজ সোমবার মিয়ামি, ফ্লোরিডায় নির্বাচনী সভা করার কথা রয়েছে জো বাইডেনের। তার প্রচারণা টিম থেকে বলা হয়েছে, রোববার সন্ধ্যায় তার করোনা পরীক্ষা করা হয়েছে। তাতে নেগেটিভ ফল এসেছে।

সিবিএস-এর ফেস দ্য নেশনকে দেয়া এক সাক্ষাতকারে প্রতিনিধি পরিষদের স্পিকার, ডেমোক্রেট ন্যান্সি পেলোসি বলেছেন, কংগ্রেসে রিপাবলিকানরা এবং প্রেসিডেন্ট দীর্ঘ সময় বিজ্ঞানবিরোধী অবস্থানে ছিলেন। তিনি এখন আশা করেন, ট্রাম্পের করোনা পজেটিভ ধরা পড়ার পর এই ভাইরাস নিয়ে তার মনোভাব পরিবর্তন হবে। ন্যান্সি পেলোসি বলেন, প্রেসিডেন্টের সুস্থতা কামনা করি। উপরন্তু আশা করি, যে লাখ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন তাদের জন্য তার হৃদয়টা এবার উন্মুক্ত করবেন। আমি আশা করি, এটাকে একটা সিগন্যাল হিসেবে দেখা উচিত, যাতে এই ভাইরাসের বিস্তার রোধে আমরা বাস্তবেই ভাল কিছু করি।

Advertisement