নবীনগরে পৌর নির্বাচন: আচারণবিধি মানছে না আ’লীগ প্রার্থী

ব্রিট বাংলা ডেস্ক :: নির্বাচনী প্রচারণায় দলীয় সংসদ সদস্যরা অংশগ্রহণ করতে পারবে না বলে নির্বাচন কমিশনে আইন মানছেন না ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল।

নবীনগর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভেঅকেট শিব সংকর দাসে পক্ষে শুক্রবার সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ব্যাপক প্রচারণা চালিয়েছেন তিনি।

এ সময় তিনি নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন।

নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করে এই স্থানীয় সংসদ সদস্য প্রকাশ্যে আলীগ প্রার্থীর হয়ে বিভিন্ন সভা-সমাবেশে ভোট প্রার্থনা করায় প্রতিপক্ষ প্রার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

তারা সুষ্ঠু ভোট হওয়ার সম্ভাবনা দেখছেন না।

শুক্রবার সন্ধ্যায় তিনি নবীনগর পৌর এলাকা ভোলাচং গ্রামে স্বতন্ত্র প্রার্থী ফারুক আহম্মেদের নির্বাচনী কার্যালয়ে যান। তিনি আ’লীগ প্রার্থী অ্যাড. শিব সংকর দাসে পক্ষে কাজ করতে ফারুক আহম্মেদকে অনুরোধ করেন। এই সময় স্বতন্ত্র প্রার্থী ফারুক আহম্মেদও নৌকা প্রতীকে কাজ করার ঘোষণা দেন।

এছাড়া ভোলাচং গ্রামে একটি বিশাল উঠান বৈঠকের নামে জনসমাবেশ করেন সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল।

শনিবার সকালে আ’লীগ প্রার্থী শিব সংকর দাসে পক্ষে নবীনগর পৌরসভার আলমনগরে একটি উঠান বৈঠকে নামে সমাবেশ করছেন স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল।

স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুলের এমন প্রচারণায় ভীত একাধিক প্রার্থী জানিয়েছেন, তারা সুষ্ঠু ভোট গ্রহণ নিয়ে শঙ্কিত। সাংসদ এবাদুল করিম বুলবুলের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন তারা।

তবে সাংসদ এবাদুল করিম বুলবুল সাংবাদিকদের কাছে তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন আমি কোন আচারণ বিধি লঙ্গন করিনি। তিনি দাবি করেন, এটা আচরণবিধি লঙ্ঘন নয়। আমি আমার নির্বাচনী এলাকায় আসতে পারি।

এই ব্যাপারে নবীনগর পৌরসভা নির্বাচনে সহকারি রিটানিং কর্মকর্তা ও উপজেলা নিবার্হী অফিসার জাহিদুল ইসলাম বলেন, সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল আ’লীগ প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা করছেন বলে আমি কিছু জানি না। স্থানীয় সরকার নির্বাচন প্রচারণায় স্থানীয় সাংসদরা অংশগ্রহন করতে পারে না। এই বিষয়ে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত আগামী ১৪ অক্টোবর নবীনগর পৌরসভা নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

Advertisement