নর্থাম্পটন ইউনিভাসিটি থেকে ৪৪ বছর বয়সে এলএলবি পাশ করেছেন প্রিন্স সাদিক চৌধুরী

এহসানুল ইসলাম চৌধুরী শামীম :  ব্রিটেনের নর্থাম্পটন ইউনিভার্সিটি থেকে ৪৪ বছর বয়সে এলএলবিতে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছেন রাজনীতিবিদ ও কমিউনিটি এক্টিভিটিস প্রিন্স সাদিক চৌধুরী।
শিক্ষার যে কোন বয়স নেই তাই প্রমান করলেন, বাংলাদেশী অরিজিন প্রিন্স সাদিক চৌধুরী। তিনি ৪৪ বছর বয়সে আইন বিষয়ে কৃতিত্বের সাথে পাশ করে অবাক লাগিয়ে দিয়েছেন। ৩ সন্তানের জনক প্রিন্স সাদিক। তিনি 2’1 upper division পেয়ে এ ফলাফল করছেন, তিনি পেশা গত কর্মের পাশাপাশি নিয়মিত পড়ালেখার সাথে নিজকে মনোযোগি করে রাখেন, এরই ধারাবাহিকতায় তার এ বিস্মষকর ফলাফল, বিশেষ করে বাংলাদেশী কমিউনিটির জন্য শিক্ষা গ্রহনের জন্য। অনুপেরনা ও মাইলফলক, যা দেখিয়ে দিলেন তার ১ম সন্তান সালিম লেস্টার ইউনিভাসিটিতে তৃতীয় বর্ষে আর দ্বিতীয় সন্তান শামীম কভেন্ট্রি ইউনিভারসিটিতে দিতীয় বর্ষে পড়ছে। নিজের ফলাফলকে বাংলাদেশী কমিউনিটির শিক্ষা বিস্তারে অনুপেরনায় উৎসর্গ করেছেন জানিয়ে বলেন, আমি পডালেখা ভালো ফলাফল করে দেখিয়েছি, আমরা ইচ্ছা করলে পারি, ইচছাটাই মুল, বিশেষ করে বাংলাদেশি প্যারেন্টসরা শিক্ষা ক্ষেত্রে অগ্রগতি করতে পারবো, যদি নিজদের নিয়ে সদিচ্ছা দেখাতে পারি।
ব্রিটেনের নর্থাম্পটনে ছোটবেলা থেকে বসবাস করছেন। তার বাংলাদেশের বাড়ী সুনামগঞ্জের ছাতকে। এ দিকে প্রিন্স সাদিক এলএলবি পাশ করায় সেলিব্রেটি শেফ টিপু রহমান ও নাজ ইসলামের যৌথ আয়োজনে এ উপলক্ষে মঙ্গলবার ১৮ জুলাই রাতে এক সংবর্ধনা সভা ও ডিনার পার্টি স্থানীয় তামারিনড রেস্টুরেন্ট অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের জয়েন্ট সেক্রেটারি আনোয়ারুজজামান চৌধুরী। আলোচনায় অংশ নেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সেক্রেটারি সিদ্দিক নাজমুল আলম, সেলিব্রেটি শেফ টিপু রহমান, নাজ ইসলাম, ড: সানোয়ার চৌুধুরী, ইমরান চৌধুরী, জাবের মিয়া, মিসবাহ উর রহমান মিসবাহ, সেলিব্রটি শেফ রইছ আলী,আব্দুল লতিফ, কাওছার আহমদ, সাদ চৌধুরী, জামাল খান, আব্দুল রউফ, কবির আহমদ, শাব্বির আহমদ সহ আর অনেকেই।প্রিন্স সাদিক তার এ সাফল্যের জন্য মহান আল্লাহর শুকরিয়া আদায় করে তার স্বপ্ন সম্পন্ন করে পুরন করার তৌফিকদানের জন্য মহান আল্লাহর কাছে তিনি প্রার্থনা জানান।

Advertisement