নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি জার্নালিস্ট এসোসিয়েশন’র উদ্যেগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

গ্রেটার ম্যানচেষ্টারের ওল্ডহ্যামের স্হানীয় একটি রেষ্টুরেন্টে বুধবার নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি জার্নালিস্ট এসোসিয়েশনর উদ্যোগে রমজানের তাৎপর্য শীর্ষক এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আবু সাইদ চৌধুরী সাদির পরিচালনায় এতে নর্থ ইংল্যান্ডের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইফতার পূর্ব আলোচনায় অংশ নেন ওল্ডহ্যাম কাউন্সিলের ডেপুটি লিডার কাউন্সিলর আব্দুল জব্বার এমবিই, কাউন্সিলর আব্দুল মালিক, কাউন্সিলর ফজলুল হক, ওল্ডহ্যাম কাউন্সিলের নব-নির্বাচিত কাউন্সিলর রোজী সুরজান, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ফারুক আহমদ এমবিই, ৫২বাংলা টিভি’র সিইও বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট ফারুক যোশি, লিভারপুল বাংলা প্রেসক্লাবের সভাপতি ও নেবজার সিনিয়র সহ-সভাপতি, কমিউনিটি ব্যক্তিত্ব শেখ সুরত মিয়া আছাব, বিশিষ্ট সাংবাদিক, লেখক, কবি অধ্যাপক নুরুজ্জামান মনি, ওল্ডহ্যাম বাংলাদেশ এসোসিয়েশন’র সভাপতি নাজমুল ইসলাম, হাইড বাংলাদেশ এসোসিয়েশন’র সদ্য সাবেক সভাপতি কমিউনিটি ব্যক্তিত্ব মোহাম্মদ নাসির খান সোয়েব, আয়েশা ওয়েলফেয়ার ট্রাস্টের সভাপতি বিশিষ্ট সমাজসেবি ইউসুফ চৌধুরী, প্রবাস বাংলাটিভির পরিচালক,বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব কবি আব্দুল হান্নান, জাস্ট হেল্প ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুর রহমান, এটিএন বাংলা ইউরোপ প্রতিনিধি রুপচাঁদ দাস রুপক, গ্রেটার ম্যানচেষ্টার চট্রগ্রাম এসোসিয়েশন’র সাধারন সম্পাদক ফরহাদ চৌধুরী, চ্যানেল এস’র ওল্ডহ্যাম প্রতিনিধি সাংবাদিক শামীম আহমদ প্রমুখ।

বক্তারা মাহে রমজানের তাৎপর্য সম্পর্কে আলোকপাত করে বলেন, মাহে রমজান মানুষকে ত্যাগ ও সংযমের শিক্ষা দেয়।পরনিন্দা ও পরচর্চা থেকে বিরত থাকার আহ্বান জানায়। পবিত্র রমাদানে গরীব-দুস্হ ও অভাবী মানুষের মধ্যে বেশী বেশী করে দান করার আহবান জানান। ইফতারের পুর্বে দেশ, জাতী ও সমস্ত মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি কামনা ও নেবজার কোষাধ্যক্ষ আহমদ আলীর রোগমুক্তির জন্য বিশেষ দোয়া পরিচালনা করেন ঈমাম মাওলানা নাসির উদ্দিন।

ইফতার মাহফিলে নেবজার সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আজাদ, ইভেন্ট সেক্রেটারী ফয়ছল সৈয়দ, সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আব্দুল হক, গ্রেটার ম্যানচেষ্টার এনটিভির প্রতিনিধি শাহ মোবাশ্বির, ৫২বাংলা টিভি’র ম্যানচেষ্টার প্রতিনিধি ও সাংস্কৃতিক কর্মী ওয়েছ আহমদ সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্হিত ছিলেন।

Advertisement