নাইফ ক্রাইম প্রতিরোধে লন্ডন মেয়রের নতুন উদ্যোগ : স্বাগত জানালেন মেয়র জন বিগস

ব্রিটবাংলা রিপোর্ট : নাইফ ক্রাইম প্রতিরোধে লন্ডন মেয়র সাদিক খানের নতুন উদ্যোকগে স্বাগত জানিয়েছেন টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস। এক বিবৃতিতে মেয়র বিগস বলেন, টোরি পার্টি ক্ষমতায় আসার পর থেকে পুলিশের ব্যাপক বাজেট কাট করে এ ধরনের অপরাধ দমনকে কঠিন করে তুলেছিল।

advertising

http://www.tajaccountants.co.uk/

নাইফ ক্রাইমের মতো অপরাধ প্রবণতা বৃদ্ধির মূল কারণই হচ্ছে টোরি সরকারের ব্যয় সংকোচন তথা পুলিশের সংখ্যা কমিয়ে আনা বলে বিবৃতিতে উল্লেখ করেন মেয়র বিগস। তবে পরিস্থিতির গুরুত্ব অনুধাবন করে নাইফ ক্রাইম প্রতিরোধে লন্ডন মেয়র সাদিক খান এগিয়ে এসেছেন। মেয়র সাদিক খানের এই উদ্যোগ লন্ডন তথা টাওয়ার হ্যামলেটসের পরিস্থিতির উন্নয়নে বিশেষ ভুমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন বারার নির্বাহী মেয়র জন বিগস।

সংশ্লিষ্ট অন্যান্য সংবাদ

Knife checks : every London school will be offerd metal dectetor : লন্ডনের সেকেন্ডারী স্কুলগুলোতে মেটাল ডিটেক্টর বসানো হবে

Three stabbed to death in London in 24 hours : লন্ডনে ২৪ ঘন্টার ভেতরে ছুরিকাঘাতে আবারো ৩ জন খুন

Two knifed to death in London in 24 hours : লন্ডনে ২৪ ঘন্টার মধ্যে ছুরিকাঘাতে দুজন নিহত
উল্লেখ্য নাইফ ক্রাইম প্রতিরোধে মঙ্গলবার নতুন পরিকল্পনার ঘোষণা দেন মেয়র সাদিক খান। পরিকল্পনা অনুযায়ী লন্ডনের ৪শ ৮৪টি সেকেন্ডারী স্কুলে মেটাল ডিটেক্টর সরবরাহ করা হবে। এছাড়া দেওয়া হবে প্রয়োজনীয় পুলিশী সহযোগিতা। এ জন্যে ৮০ জন স্পেশাল পুলিশ সদস্য নিয়ে গঠিত বিশেষ টিম নাইফ ক্রাইম হটস্পটগুলোতে কর্মরত অন্যান্য পুলিশ সদস্যকে সহযোগিতা দিবে। এ জন্যে অতিরিক্ত ৬শ ২৫ হাজার পাউন্ড বরাদ্দ দিয়েছেন মেয়র সাদিক খান। এর ফলে এই খাতে বরাদ্দের পরিমাণ হবে ৭ মিলিয়ন পাউন্ড। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে করা স্টপ এন্ড সার্চে মেট পুলিশকে আরো সহযোগিতা প্রদান এবং নাইফ ক্রাইমে আক্রান্তদের সহায়তার জন্যে ২ মিলিয়ন পাউন্ডের তহবিল গঠনের ঘোষণাও দেন লন্ডন মেয়র সাদিক খান।
উল্লেখ্য চলতি বছর এ পর্যন্ত লন্ডনে ২৪ জন নাইফ ক্রাইমের শিকার হয়ে মৃত্যুবরণ করেছেন। এদের সবার বয়স ২৫ বছরের নীচে।

 

Advertisement