নেতাকর্মীদের সঙ্গে ঈদের কুশল বিনিময় করলেন তারেক রহমান

ব্রিটবাংলা রিপোর্ট : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যুক্তরাজ্যের নেতাকর্মীদের সাথে ঈদের কুশল বিনিময় করেছেন।

রবিবার পূর্ব লন্ডনের ব্রিকলেইনের সোনারগাঁও রেস্টুরেন্টে বিকাল ৭টা থেকে থেকে টানা ২ঘন্টা  নেতাকর্মীদের সাথে এই কুশল বিনিময় করেন।

 

এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশনেন।
অনেক নেতাকর্মী তারেক রহমানের সাথে ঈদের সালাম ও হ্যান্ডসেইক করতে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে দেখাগেছে।

তবে তারেক রহমান কোন নেতাকর্মীকে এবার নিরাশ করেননি।

তিনি প্রায় সকল নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় করেন এবং তাদের ব্যক্তিগত, সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডের খবরনেন।

দীর্ঘদিন পর নেতাকর্মীরা তারেক রহমানকে একেবারে কাছ থেকে খুশিতে আত্মহারা।

তারা জানিয়েছেন ঈদের দিনে এটি বার্তি পাওয়া প্রিয় নেতার সাথে সাক্ষাৎ, হাত ও বুক মিলিয়ে ঈদের সালাম করা।
যুক্তরাজ্য ও বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত জাতীয়তাবাদী দলের সকলস্থরের নেতাকর্মী, সমর্থক ও মুসলিম উম্মাহকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে যুক্তরাজ্য বিএনপি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে যুক্তরাজ্য বিএনপির সভাপতি আলহাজ্ব এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ মুসলমানদের জীবনে আনন্দের বার্তা নিয়ে আসে।

আনন্দ আর উৎসবের এই শুভক্ষণে আমরা বাংলাদেশে অবৈধ সরকারকর্তৃক বিরোধী দলের যেসব নেতাকর্মীদের গুম, হত্যা ও নির্যাতন করা হয়েছে তাদেরকে গভীরভাবে স্মরণ করছি।দেশ আজ এক মহাক্রান্তিকাল অতিক্রম করছে, গনতন্ত্রকে করা হয়ছে নির্বাসিত, হরণ করা হয়েছে বাকস্বাধীনতাকে, সর্বোপরি মানুষের মৌলিক অধিকার গুলোকে করা হয়েছে পদদলিত।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে ক্ষমতাকে চিরস্থায়ী করতে দেশে বাকশাল কায়েম করা হয়েছে।দূর্নীতিবাজ রংহেডেড হাসিনার নির্দেশে প্রতিনিয়ত বাংলাদেশের অসংখ্য মানুষের মা, বাবা, ভাই, বোন, সন্তান পরিবার আত্মীয় স্বজনকে ঘর থেকে ধরে নিয়ে গিয়ে হত্যা ও গুম করা হচ্ছে।

দেশের প্রশাসনকে আজ সরকারিদলের প্রাইভেট বাহিনীতে পরিণত করে শত শত মায়ের বুক খালি করা হচ্ছে।শেখ মুজিবের শাসনামলের মতো শেখ হাসিনাও বাংলাদেশে গুম, খুন অপহরণের রাজনীতি শুরু করেছেন।বাকশালের জনক শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশে দেশে যে ক্রসফায়ারের রাজনীতি শুরু করেছিলেন তারই ধারাবাহিকতায় তার কন্যা শেখ হাসিনা দেশকে মৃত্যু উপত্যকায় পরিণত করেছেন।বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দেশের এই ক্রান্তিকাল লগ্নে আমরা সবাই ঐক্য বদ্দ ভাবে কাঁধে কাঁধ মিলিয়ে আন্দোলন করে এই ফ্যাসিস্ট অবৈধ সরকারের কালো থাবা থেকে গনতন্ত্রকে উদ্দার করব ।

তাই বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে চলমান আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারী হাসিনা সরকারের পতন তরান্বিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠিত, সুশাসন, আইনের শাসন, ভোটাধিকার ও মানবাধিকার পুনঃপ্রতিষ্ঠা করা হবে।

ACB#@

Advertisement