পূর্ব লন্ডনে ছুরিকাঘাতে নিহত তরুণ জাকারিয়া ইসলামের স্মরণে ফুটবল টুর্নামেন্ট

তিন বছর আগে পূর্ব লন্ডনে ছুরিকাঘাতে নিহত তরুণ জাকারিয়া ইসলামের স্মরণে এক ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে ২৩ এপ্রিল মঙ্গলবার।

টুর্নামেন্টের আয়োজন করে স্পোর্টিং ফাউন্ডেশন ইউকে। পূর্ব লন্ডনের ষ্টেপনী থ্রীজি ফুটবল গ্রাউন্ডে অনুষ্ঠিত টুর্নামেন্ট লন্ডনের বিভিন্ন এলাকা থেকে ৫০ টি ফুটবল টিম এই খেলায় অংশ গ্রহণ করে।

খেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র জন বিগস।

আরো উপস্থিত ছিলেন স্পোর্টিং ফাউন্ডেশন ইউকে’র চেয়ারম্যান জাকির খান, সিইও আরজ মিয়া, কাউন্সিলর তারেক খান, সমাজ কর্মী আব্দুল্লাহ ফলিক, জাকারিয়ার বড় ভাই আবদুন নূর, সাংবাদিক মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল ও জাকারিয়া ইসলামের বন্ধু বান্ধব সহ তার পরিবারের সদস্যরা ।

প্রধান অতিথি জন বিগস তার বক্তব্যে বলেন,তিন বছর পূর্বে নির্মমভাবে হত্যা করা হয় জাকারিয়া ইসলামকে, তিনি সমাজ উন্নয়নে ব্রত ছিলেন ৷

স্পোর্টিং ফাউন্ডেশন ইউকে আয়োজিত এই টুর্নামেন্টে মেয়র বিগস আরো বলেন,বর্তমানে নাইফ ক্রাইম চরম আকারে রূপ নিয়েছে ৷

স্পোর্টিং ফাউন্ডেশন ইউ’কে জাকারিয়ার স্মরণে খেলার আয়োজন করায় আয়োজকদের অভিনন্দন এবং খেলায় অংশগ্রহণের জন্য সবাইকে ধন্যবাদ জানান ৷

একই সাথে নাইফ ক্রাইমের বিরুদ্ধে সচেতনতা বাড়ানোর জন্য স্পোর্টিং ফাউন্ডেশনের প্রশংসা করেন।

জাকারিয়া ইসলামের বড় ভাই আব্দুর নূর বলেন, আমার ভাই জাকারিয়া স্মরণে আপনাদের সকল আয়োজন ও সমর্থন আমাদের পরিবার মনে রাখবে এবং সে জন্য কৃতজ্ঞ।

স্পোর্টিং ফাউন্ডেশনের সিইও আরজ মিয়া বলেন,এই টুর্নামেন্টটি আয়োজন করতে পেরে আমরা গর্বিত, নাইফ ক্রাইম সম্পর্কে সচেতনতা বৃদ্ধি পাবে , জাকারিয়া আমাদের একজন ঘনিষ্ঠ বন্ধু এবং একজন ভাল ফুটবলারও ছিলেন। তার জন্য স্পোর্টিং ফাউন্ডেশনের পক্ষ থেকে সকল প্রকার সমর্থন করা হবে ।

Advertisement