প্রধানমন্ত্রীর সঙ্গে কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ প্রতিনিধি দলের স্বাক্ষাৎ

বাংলাদেশ সফররত কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের প্রতিনিধি দল বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করেছে l তিন ব্রিটিশ এমপি’র নেতৃত্বাধীন ২৩ সদস্যের কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ এর এই প্রতিনিধি দল এখন ঢাকা । ব্রিটেনের কনজারভেটিভ পার্টি এবং এখানে বসবাসরত ব্রিটিশ বাংলাদেশি প্রবাসীদের মধ্যকার সম্পর্ক উন্নয়নে কাজ করে যাচ্ছে এই সংগঠনটি।

https://britbangla24.com/news/89399/

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাক্ষাতের সময় ওয়ান ইলেভেনের স্মৃতিচারণ করতে গিয়ে এনমেইন এমপিকে ধন্যবাদ জ্ঞাপন করে এবং তার সঠিক সহযোগিতার কথা তিনি ভুলার নয় বলে জানান। প্রধানমন্ত্রী বলেন, আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মানুষ আজ সাবলম্বী হওয়ার বাস্তব স্বপ্ন নিয়ে সামনের দিগে এগিয়ে যাচ্ছে। এ সময় প্রধানমন্ত্রী আরো বলেন, যুক্তরাজ্য এবং বাংলাদেশ এই দুই দেশের মধ্যে একটি সুসম্পর্ক দীর্ঘ দিনের তাই ব্রিটেন বিনিয়োগে এগিয়ে আসুক বাংলাদেশ সরকার সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দেবে l

সফররত প্রতিনিধি দলে কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট অ্যান মেইন ছাড়াও রয়েছেন ভাইস প্রেসিডেন্ট পল স্কলি এবং বব ব্ল্যাক মেন।

সাবেক কাউন্সিলর কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ এর চেয়ারম্যান মেহফুজ আহমেদ ও ডেপুটি চেয়ারম্যান আব্দুস হামিদ প্রতিনিধি দলটির পূর্ণ দেখবাল করার দায়িত্ব পালন করেন। এতে অন্যান্যদের মধ্যে রয়েছে বিশিষ্ট ব্যবসায়ী কনজারভেটিভ এবং ফ্রেন্ডস অব কনজারভেটিভ এর অনারারি ভাইস চেয়ারম্যান জনাব মুকিম আহমেদ, কাউন্সিলর শামসুল ইসলাম সেলিম, রাফাত খান, শাহীন চৌধুরী, নাজ ইসলাম , আব্দুল কাদির, আব্দুল মুবিন, জম জম রশিদ সহ অন্যান্যরা l ব্রিটিশ এমপিদের নেতৃত্বাধীন প্রতিনিধি দলটি গত ১৪ সেপ্টেম্বর বাংলাদেশে এসেছে। আগামী ২০ সেপ্টেম্বর তারা যুক্তরাজ্যে ফিরে যাওয়ার কথা রয়েছে ।

Advertisement