ফেঞ্চুগঞ্জ এডুকেশন ট্রাস্টের যাত্রা শুরু

ব্রিটবাংলা রিপোর্ট : এলাকার শিক্ষার উন্নয়নে সার্বিক সহযোগিতার প্রত্যয় নিয়ে ইউকেতে যাত্রা শুরু করেছে ফেঞ্চুগঞ্জ  এডুকেশন ট্রাস্ট। এর প্রধান উদ্যোক্তা হলেন চ্যানেল এসের চেয়ারম্যান এবং ফেঞ্চুগঞ্জের কৃতি সন্তান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি।

রোববার লন্ডনের মেফেয়ার ভেন্যুতে ফেঞ্চুগঞ্জ এডুকেশন ট্রাস্টের লঞ্চিং অনুষ্ঠান হয়। অনুষ্ঠানের শুরুতে ফেঞ্চুগঞ্জের উপর প্রায় ৬ মিনিটের একটি ডকুমেন্টারী প্রদর্শিত হয়। বিপুল সংখ্যক অতিথির উপস্থিতিতে লঞ্চিং অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আহমেদ উস সামাদ চৌধুরী জেপি। এরপর ট্রাস্টের আরেক উদ্যোক্তা ট্রাইব্যুনাল জাজ ব্যারিষ্টার নজরুল খসরু মঞ্চে আসেন। তিনি নবগঠিত ফেঞ্চুগঞ্জ এডুকেশন ট্রাস্টের ৩১ জন সংগঠককে মঞ্চে ডেকে পরিচয় করিয়ে দেন এবং আনুষ্ঠানিকভাবে ট্রাস্টের লঞ্চিং ঘোষণা করেন।

পুরো অনুষ্ঠান পরিচালনা করেন চ্যানেল এসের সিনিয়র নিউজ প্রেজেন্টার মুনিরা পারভিন। এতে আরো বক্তব্য রাখেন ফেঞ্চুগঞ্জ এডুকেশন ট্রাস্টের ফাউন্ডার ট্রাস্টি স্যার আনাম ইসলাম, বিবিসিসির সাবেক প্রেসিডেন্ট শাহগীর বখত ফারুক,  বিসিএর সাবেক সেক্রেটারী এম এ মুনিম,  ওয়ালথাম ফরেস্ট কাউন্সিলের সাবেক কাউন্সিলর আবু সামি সালেহ, মিসবাউর রহমান, ব্যারিষ্টার রেজোয়ান হোসাইন এবং লুটনের ব্যারিপার্ক মসজিদের চেয়ারম্যান আবুল হোসাইন।

অনুষ্ঠানে নতুন ট্রাস্টি নিয়োগের ঘোষণা দেন কাজী নোমান, আফতার আহমদ, কাজী মহসিন, হিলসাইড ট্রেভেলসের ডাইরেক্টর হেলাল উদ্দিন খান, শাহ ফজলুর রব সোহেল, আনিস চৌধুরী এবং মুজিবুর রহমান। সবশেষে ২১ জন সংগঠককে সঙ্গে নিয়ে ফেঞ্চুগঞ্জ এডুকেশন ট্রাস্টের ফাউন্ডার ট্রাস্টি এবং ট্রাস্টির তালিকা পড়ে শুনান ফেঞ্চুগঞ্জের আরেক রত্ন কাউন্সিলর আয়শা চৌধুরী।

বক্তব্যের ফাঁকে কবিতা আবৃত্তি করেন চ্যানেল এসের সিনিয়র নিউজ প্রেজেন্টার শহিদুল ইসলাম সাগর,  ফেঞ্চুগঞ্জের নাগরিক আল ফারুক মোহাম্মদ আতাউল গনি এবং রওশন চৌধুরী মালিক। যাদু প্রদর্শন করেন মানিকুর রহমান গনি। এতে সঙ্গীত পরিবেশন করেন কমিউনিটির দুই জনপ্রিয় শিল্পী হিমাংশু গোস্বামী এবং গৌরি চৌধুরী।

Advertisement