বর্তমান কমিটির অনুরোধে জিএসসিতে ফিরলেন ডক্টর জাকি রেজোয়ানা আনোয়ার

ব্রিটবাংলা রিপোর্ট : ইউকে প্রবাসী বাঙালীদের বৃহত সংগঠন গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিলের নবনির্বাচিত কমিটির বিশেষ অনুরোধে গ্রেটার সিলেটের বিভিন্ন কাজে আবারো নিজেকে সক্রিয় করছেন সংগঠনের সাবেক মহিলা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ডক্টর জাকি রেজোয়ানা আনোয়ার।


গত ১৮ মার্চ নবনির্বাচিত কমিটির প্রথম জাতীয় নির্বাহি কমিটির সভায় নির্বাচিত নেতৃবৃন্দের মধ্যে দায়িত্ব বন্টনের পাশাপাশি ডক্টর জাকি রেজোয়ানা আনোয়ারের সাবেক কমিটিতে পদত্যাগপত্র জমা দেওয়ার বিষয়টি আলোচনা করা হয়। একই সঙ্গে বর্তমান কমিটির পক্ষ থেকে ডক্টর জাকির কাছে লিখিতভাবে দু:খ প্রকাশ করার সিদ্ধান্ত হয়। সভায় অতীতে জিএসসিতে ডক্টর জাকি রেজোয়ানা আনোয়ারের অবদান এবং তাঁর জনপ্রিয়তার কারণে জিএসসির কর্মসূচী বাস্তবায়নে ও সমাজ সেবায় ডক্টর জাকি রেজোয়ানা আনোয়ারের অবদানের কথা স্মরণ করে নতুন কার্যকরী কমিটিতে সদস্য হিসেবে কো-অপ্ট করে তাকে সম্মানিত করার সিদ্ধান্ত সর্বসম্মতভাবে গৃহীত হয়।
অন্যদিকে সংগঠনের স্থবিরতা নিরশনকল্পে সাংগঠনিক কার্যক্রমকে আরো গতিশীল করে প্রবাসীদের সেবা প্রদান ও ন্যায়সঙ্গত দাবী দাওয়া আদায়ের জন্য নবনির্বাচিত কমিটি ১৭ দফা কর্মসূচী ঘোষণা করে। এতে সহযোগিতা করতে সবার প্রতি নবনির্বাচিত কমিটির পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়।
উল্লেখ্য এর আগের নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে গ্রেটার সিলেট কাউন্সিলের মহিলা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছিলেন তিনি। তবে নির্বাচনের কিছু দিন পরেই তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন।
গ্রেটার সিলেট কাউন্সিলে ডক্টর জাকি রেজোয়ানা আনোয়ারের নেতৃত্বে বেশ কয়েকটি প্রজেক্ট ব্যাপকভাবে গ্রহণযোগ্যতা পেয়েছিল কমিউনিটির সাধারণ মানুষের মাঝে।

Advertisement