বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার উদ্যোগে ইসলামী সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার উদ্যোগে ইসলামী সম্মেলন গত ১৯ আগস্ট শনিবার, বিকাল- ৬টা টায় পূর্ব লন্ডনের ব্লু-মুন মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত হয়। দলের কেন্দ্রীয় সমাজ কল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সভাপতি শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হকের সভাপতিত্বে ও কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাজ্য সাধারণ সম্পাদক মাওলানা ফয়েজ আহমদ ও সহ সাধারন সম্পাদক মুফতি ছালেহ আহমদের যৌথ পরিচালনায় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট মুহাদ্দীস পীরে কামিল আল্লামা শায়েখ নুরুল ইসলাম বিশ্বনাথী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর আল্লামা যুবায়ের আহমদ আনসারী, যুক্তরাজ্য শাখার উপদেষ্টা পরিষদ সদস্য শায়েখ মাওলানা তরিকুল্লাহ, বিশিষ্ট মুফাসসিরে ক্বোরআন শায়েখ মাওলানা নজমুদ্দীন ক্বাসিমী।অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ নাজির, সহ সভাপতি বিশিষ্ট টিভি আলোচক শায়েখ মাওলানা ছালেহ আহমদ হামিদী, মাওলানা শাহনুর মিয়া, সহ সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাওলানা বদরুল হক, জমিয়তে উলামায়ে ইসলাম ইউ কে সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ তামিম আহমদ, লন্ডন মাইল্যান্ড মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা নাজির উদ্দিন, বিশিষ্ট কমিউনিটি নেতা সৈয়দ পীর আহমদ কুতুব, জমিয়ত নেতা হাফিজ মাওলানা সৈয়দ নাইম আহমদ, বিশিষ্ট শিক্ষাবিদ মাস্টার আমীর উদ্দিন, লেখক ও সাংবাদিক আবু সুফিয়ান চৌধুরী, বাংলাদেশ খেলাফত মজলিস লন্ডন মহানগরীর সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, সহ সাধারন সম্পাদক মাওলানা নাজিম উদ্দিন, নির্বাহী সদস্য মাওলানা মিছবাহুজ্জামান হেলালী, লন্ডন মহানগরীর সহ সভাপতি মাওলানা আরমান আলী, সাধারণ সম্পাদক মাওলানা আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক হাফিজ শহীর উদ্দিন, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা শামসুল হুদা, টাওয়ার হ্যামলেট শাখার সহ সভাপতি মাওলানা মুহিউদ্দিন খান,প্রমূখ।এছাড়াও সম্মেলনে ওলামা-মাশায়েখ, বিভিন্ন রাজনৈতিক ও কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আল্লামা শায়েখ নুরুল ইসলাম বিশ্বনাথী বলেছেন, আজকে সকল ক্ষেত্রে সত্যবাদিতা ও ইনসাফের বড় অভাব। আলেম ওলামার নেতৃত্বে সত্যবাদিতা ও ইনসাফপূর্ন সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ খেলাফত মজলিসের নেতৃত্বে কাজ করতে সকলের প্রতি আহবান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর আল্লামা যুবায়ের আহমদ আনসারী বলেছেন, আজ জবাবদিহিতার অভাবে সমাজ, রাষ্ট্র সহ সকল ক্ষেত্রে দুর্নীতির মহামারী আকার ধারণ করেছে। দেশের বিভিন্ন স্থানে বন্যার কারণে পানি বন্দি মানুষ গুলো ত্রানের অভাবে মানবেতর জীবনযাপন করছে। কিন্তু সরকারের মন্ত্রী ও সংসদ সদস্যদের দায়িত্বহীন বক্তব্য বন্যা দুর্গত মানুষদের সাথে তামাশা শামিল। আমাদের সকলের উচিৎ বন্যা দুর্গত মানুষদের পাশে দাঁড়িনো। সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত আদর্শ সমাজ ও রাষ্ট্র জন্য জবাবদিহিতা মূলক সরকারের প্রয়োজন।ইহকালীন ও পরকালীন জবাবদিহিতা মূলক সরকার ব্যবস্থা নাম হচ্ছে খেলাফত ব্যাবস্থা। খেলাফত ব্যাবস্থা প্রতিষ্ঠার জন্য আমাদের সবাইকে কাজ করতে হবে।
সম্মেলনে অন্যান্য উলামা মাশায়েখ গন বলছেন, ইসলামের প্রকৃত অনুসরণের মাধ্যেই মানবজাতির ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি রয়েছে। ইসলামের সঠিক শিক্ষা অর্জন করে তা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করতে হবে।ইসলামের সঠিক আদর্শ সুন্দর ভাবে সকলের সামনে তুলে ধরার মাধ্যমে ইসলামের দাওয়াত মানুষের কাছে পৌঁছাতে হবে। পরিশেষে দেশ জাতি ও মুসলিম উম্মাহের শান্তি ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন আল্লামা শায়েখ নুরুল ইসলাম বিশ্বনাথী। প্রেস বিজ্ঞপ্তি

Advertisement