বিয়ানীবাজার পৌরকল্যান সমিতির দোয়া ও ইফতারে সৌহার্দ্যের তাগিদ

সিয়াম-সাধনা আর সংযমের মাস পবিত্র রমজানের শিক্ষার আলোকে আমাদের সকলের মধ্যে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় করতে হবে।হিংসা বিদ্বেষ পরিহার করে একে অন্যের সহযোগিতায় এগিয়ে আসা উচিত।

ইসলাম শান্তির ধর্ম, তাই সকল ধরণের সন্ত্রাসবাদ এবং ধর্মের নামে জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে এগিয়ে আসতে হবে।শান্তির ধর্ম ইসলামে সন্ত্রাস এবং জঙ্গিবাদের কোন স্হান নেই।

ইসলামের আদর্শ জাতি-ধর্ম-বর্ণ সকল ভেদাভেদের উর্ধ্বে ওঠে সকলের তরে ভ্রাতৃত্বসুলভ বন্ধন প্রতিষ্ঠার শিক্ষা দেয়।ধর্মীয় মূল্যবোধের উপর গুরুত্ব দিয়ে আমাদের নতুন প্রজন্মকে সুন্দর জীবন গঠনে আরোও শক্ত ভুমিকা রাখতে হবে।

সমাজের মহতি কাজে নিজেকে আত্ন নিয়োগ করলে আল্লাহর সন্তুষ্টি পাওয়া যায়। পূর্ব লন্ডনের একটি রেষ্টুরেন্টে বিয়ানীবাজার পৌর কল্যান সমিতি ইউকের উদ্যোগে ইফতার পূর্ব আলোচনাসভায় বক্তারা এসব কথা বলেন।গত ১৩মে সোমবার সমিতির পক্ষ থেকে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি মো: বাবুল হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফখরুল ইসলামের পরিচালনায় পবিত্র মাহে রমজানের তাৎপর্য্য ও গুরুত্বের উপর আলোচনায় অংশ নেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি এনায়েত সরওয়ার,কমিনিটি নেতা আলহাজ মনজ্জির আলী,আলহাজ সাহাব উদ্দিন,আলহাজ ছমির উদ্দিন,নুরুল ইসলাম মছা,হাজী ফল মিয়া,নুরু ভূইয়া,হুমায়ুন কবির,হাবিবুর রহমান ময়না,শাহাব উদ্দিন,আতাউর রহমান আতা,হেলাল উদ্দিন আহমদ,ফাহিম মোহম্মদ টুনা,আফছার উদ্দিন,আলা উদ্দিন,আবুল হোসেন অদুদ,আলতাফ হোসেন,নুরুল ইসলাম রুনু,সংগঠনের সিনিয়র সদস্য খায়রুল আলম মজুমদার বকুল,দেওয়ান তাজুল ইসলাম,আনোয়ার হোসেন মুরাদ,আবুল কালাম আজাদ,সহসভাপতি ইসলাম উদ্দিন,জামাল উদ্দিন, সহ সাধারণ সম্পাদক শিহাব উদ্দিন কাজল,কোষাধক্ষ এনাম উদ্দিন,সাংগঠনিক সম্পাদক হাজী ফখরুল ইসলাম,সহ সাংগঠনিক আহমেদ শরীফ,নির্বাহী সদস্য আহমেদ মোস্তাক খোকন, দবির হোসেন, অজি উদ্দিন। এছাড়াও কমিনিটির বিশিষ্টজনদের মধ্যে উপস্হিত ছিলেন পাকি আলম,বদরুল আলম,আব্দুর রহিম শামীম,সাইদুর রহমান,আব্দুলহাকিম হাদী,ফয়ছল আহমদ,আব্দুল করিম, আকমল হোসেন দুলা,মোজাম্মেল হোসেন মজনু, আমিনুল ইসলাম,দিলাল আহমদ,ইফতেখার আহমদ শিপন,জসিম উদ্দিন,মাসুদ আহমদ রুহেল,আব্দুল আহাদ,মুজাহিদুল ইসলাম,দেলওয়ার হোসেন দিলু,রাহুল এ রহমান,আমজাদ হোসেন হানিফা,আব্দুল বাছিত,মাহবুব আহমদ, মাসুমভূইয়া,সাব্বির আহমদ,জাভেদ আহমদ প্রমুখ।

সভায় বক্তারা আরো বলেন, পৌর কল্যান সমিতি এলাকার প্রবাসীদের মধ্যে যোগাযোগের সেতু বন্ধন এবং বিয়ানীবাজারে মানুষের কল্যান সাধনসহ আর্থ-সামাজিক উন্নয়নে যথা সাধ্য কাজ করছে।তারা যুক্তরাজ্যে বসবাসরত উপজেলার সকল নাগরিকের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধনে সৌহার্দ্যের সম্পর্কপ্রতিষ্ঠা করে সকলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

পরিশেষে বাংলাদেশসহ মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া পরিচালনা করেন মোহম্মদ অজির উদ্দিন।

Advertisement