বোহো এবার কিনে নিল বার্টন, ওয়ালিস এবং ডোরেথি পারকিন্স : চাকুরী হারাচ্ছেন আড়াই হাজার স্টাফ

ব্রিটবাংলা ডেস্ক : ব্রিটিশ অনলাইন ফ্যাশন রিটেইল কোম্পানী বোহো এবার ২৫ দশমিক ২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে  আর্কেডিয়া গ্রুপের মালিকানাধীন ফ্যাশন ব্র্যান্ড ডোরেথি পারকিন্স, ওয়ালিস এবং বার্টনের ব্র্যান্ড নেইম এবং অনলাইন ব্যবসা কিনে নিয়েছে। এর ফলে এই তিন প্রতিষ্ঠানের ২১৪ টি দোকান বন্ধ হয়ে যাবে এবং চাকুরীচ্যুত হবেন প্রায় ২৪৫০ জন স্টাফ। অনলাইনে আর্কিডিয়া গ্রুপের প্রায় ২ মিলিয়ন এক্টিভ কাস্টমার রয়েছে।

ম্যানচেষ্টারের মার্কেট স্টল থেকে যেভাবে বিলিয়নিয়ার হলেন মাহমুদ কামানী

আর্কেডিয়ার নিয়োজিত এডমিনিস্ট্রেটর কোম্পানী জানিয়েছে, বোহোর কাছে বিক্রি হওয়ার ফলে ডোরেথি পারকিন্স, ওয়ালিস এবং বার্টনের সবকটি শাখা স্থায়ীভাবে বন্ধ হয়ে যাবে। তাতে চাকরী হারাবেন সব স্টাফ। সোমবার থেকে স্টাফদের চিঠি এবং ইমেইলে জানিয়ে দেওয়া হবে। শুধু হেড অফিসের প্রায় ২৬০ জনের চাকরী বহাল রেখেছে বোহো। তারা হলেন ডিজাইনার, মার্কেটিং এবং ডিজিটাল ব্যবসা বিশেষজ্ঞ।

ব্রিটেনের বিতর্কিত ব্যবসায়ী স্যার ফিলিপ গ্রীনের একক মালিকানীধীন আর্কেডিয়া গ্রুপের এই ব্র্যান্ড প্রতিষ্ঠানগুলো গত বছর এডমিনিস্ট্রেশনে গিয়েছিল। গত সপ্তাহে আর্কেডিয়া গ্রুপের শীর্ষ ব্র্যান্ড টপশপ, টপম্যান, মিস সেলফ্রিজ এবং হিট কিনে নেয় বোহোর প্রতিপক্ষ রিটেইল কোম্পানী অ্যাসস। আর্কেডিয়া গ্রুপের এসব ব্যবসায় প্রায় ১৩ হাজার স্টাফ কাজ করতেন।

উল্লেখ্য এর আগে বোহো ৫৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ডেবেনহ্যামের ব্র্যান্ড নাম এবং ওয়েব সাইট কিনে নেয়। স্টাফ এবং দোকানগুলোর দায় দায়িত্ব তাদের নেই। ফলে আগামী মাসে ডেবেনহ্যামের ১২৫ দোকান বন্ধ হয়ে যাবে।

 

Advertisement