ব্রিটিশ সিটিজেন পিপলস এওয়ার্ড পেলেন টাওয়ার হ্যামলেটসের নাহিমুল

ব্রিটবাংলা ডেস্ক : ব্রিটেনের ৫০ জন ব্যতিক্রমী মানুষের মধ্যে একজন হলেন ইস্ট লন্ডনের টাওয়ার হ্যামলেটস বারার ওয়াপিংয়ের তরুন ক্রীড়ামোদি নাহিমুল ইসলাম। একজন সফল যুব সংগঠক হিসেবে ২০২০ সালের ব্রিটেনের ৫০ জন ব্যতিক্রমী মানুষের একজন হিসেবে ব্রিটিশ সিটিজেন পদক লাভ করেছেন তিনি।
২০১১ সালে টাওয়ার হ্যামলেটসের ইয়ং মেয়র নির্বাচিত হয়েছিলেন নাহিমুল ইসলাম। এরপর খেলাধুলার মাধ্যমে সমাজের তরুন-তরুনীদের বিপথ থেকে রক্ষার উদ্দেশ্য নিয়ে ওয়াপিং ইয়ূথ ফুটবল ক্লাব নামে নতুন একটি প্রজেক্ট চালু করেন।
একটা সময় ফান্ডের অভাবে বন্ধ হবার উপক্রম হয়েছিল তার ক্লাবটি। তবে তিনি থেমে যাননি। নিজের পকেটের টাকা দিয়ে বাচিয়ে রেখেছেন ক্লাবকে। তখন ক্লাবের স্বেচ্ছাসেবক ছিলেন ৫০ জন। আর বর্তমানে ১শ ৫০ জন।
খেলাধুলার পাশাপাশি ইয়ূথ ক্লাবের মাধ্যমে স্কুল, কলেজ ছুটির সময় শিক্ষার্থীদের নিয়ে ইসলামোফোবিয়া, এক্সট্রিমিজম এবং হেইট ক্রাইম বিষয়ে ওয়ার্কশপ করান নাহিমুল ইসলাম।
বিশেষ করে গত মার্চে প্রথম করোনা লকডাউনের পর ক্লাব সদস্যদের নিয়ে ওয়াপিংয়ে বিশাল একটি ওয়ালে এনএইচএস স্টাফদের জন্যে পেইনটিং করিয়েছেন তিনি। এর প্রধান উদ্দেশ্য হল, করোনার সময় এলাকার যুব সমাজকে মানষিকভাবে সতেজ রাখা একই সঙ্গে করোনায় জাতীয় বীরদের সম্মান দেখানো। এর স্বীকৃতি হিসেবে ২০২০ সালের ব্রিটিশ সিটিজেন পিপলস এওয়ার্ড লাভ করেন ২৫ বছর বয়সী নাহিমুল ইসলাম।

Advertisement