ম্যার্কেলকে বহনকারী বিমানের জরুরি অবতরণ

    ব্রিট বাংলা ডেস্ক :: জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল ও তার সফরসঙ্গীদের বহনকারী একটি বিশেষ বিমান জরুরি অবতরণ করেছে।

    স্থানীয় সময় বৃহস্পতিবার দেশটির কলোন শহরে যান্ত্রিক ত্রুটির কারণে জরুরি অবতরণ করতে বাধ্য হওয়া বিমানটিতে করে আর্জেন্টিনায় অনুষ্ঠিত হতে যাওয়া জি-২০ টোয়েন্টি সম্মেলনে যোগ দিতে যাচ্ছিলেন তারা।

    এএফপি বলছে, বিমান জরুরি অবতরণের কারণে কিছু সময় ব্যয় হয়েছে। এর ফলে সম্মেলন শুরুর জন্য যে নির্ধারিত সময় রয়েছে; ওই সময়ের মধ্যে সেখানে পৌঁছাতে না পারার কারণে ম্যার্কেল এতে যোগ দিতে পারবেন না।

    বিয়ষটি নিশ্চিত করেছেন চ্যান্সেলরের মুখপাত্রও। তিনি বলেন, একটি যান্ত্রিক ত্রুটির কারণে বিশেষ বিমানটি কলোনে জরুরি অবতরণ করেছে। আমরা নির্ধারিত সময়ের মধ্যে সম্মেলনে যোগ দিতে পারব না।

    জরুরি অবতরণ করা বিমান থেকে নামার পর ম্যার্কেল ও তার সফরসঙ্গীদের অন্য কোনও বিশেষ বিমানে করে আর্জেন্টিনায় পৌঁছে দেওয়ারও চেষ্টা চলছে। তবে তারা যতক্ষণে সেখানে পৌঁছাবেন তার আগেই উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়ে যাবে।

    মারাত্মক ত্রুটির কারণেই বিমান জরুরি অবতরণ করা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন জার্মানি চ্যান্সেলর। তিনি বলেন, সৌভাগ্যক্রমে বিমানটিতে আমরা একজন অসাধারণ পাইলট ও ক্রু পেয়েছিলাম।

    Advertisement