যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসব মুখর পরিবেশে সরস্বতী পুজা উদযাপন

হিন্দু ধর্মমতে বিদ্যা,বুদ্ধি ও জ্ঞানের দেবী হিসেবে পূজনীয় সরস্বতী দেবীকে সারম্বরে উদযাপন করলো সনাতন ধর্মাবলম্বীরা। ইষ্ট লন্ডনের ইষ্ট হামের স্হানীয় অক্ষয় হলে গত শনিবার নব  গঠিত লন্ডন হিন্দু এসোসিয়েশনের (জিএসএইচএ) আয়োজনে অনুষ্ঠিত হয় বিদ্যা দেবীর আরাধনা।

প্রথম বারের মতো এই আয়োজনে পূণ্যার্থীদের মধ্যে ব্যাপক সাড়া মেলে এবং অনুষ্ঠানস্থলে দুপুর হতেই পরিণত হয় এক বিরাট উৎসবস্থলে।

লন্ডনের বিভিন্ন স্হান হতে আগত পূণ্যার্থীদের পুষপা অনজলি প্রদানের মাধ্যমে শুরু হওয়া পুজায় সন্ধ্যায় ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান ।

তাতে সম্মানীত অতিথি হিসেবে উপস্হিত ছিলেন স্হানীয় ইষ্ট হ্যাম আসনের লেবার পার্টির এমপি স্টিফেন টিম, টাওয়ার হ্যামলেটের স্হানীয় কাউন্সিলর দীপা দাস ও লন্ডনস্হ বাংলাদেশ হাইকমিশনের সম্মানীত রাজনৈতিক কনসুলেট ড. শ্যামল কান্তি চৌধুরী।

স্টিফেন টিম তার স্বাগত বক্তৃতায় বিলাতের বহুজাতিক সামাজিক বন্ধনের প্রশংসা করে তার বহুমাত্রিক রুপের উদাহরণ তুলে ধরে GLHA এর মাধ্যমে তরুনদের মধ্যে সেই বন্ধনকে আরো বেগবান করতে আহবান জানান।

আগত অন্যান্য বক্তারা আয়োজকদের এই উদ্যোগ কে স্বাগত জানান এবং ভবিষ্যতে এভাবে আরো আরো সুন্দর অায়োজনের মাধ্যমে বিলাতের বহুজাতিক কমু্উনিটি ডেভোলাপে অংশ নিতে তাদের যেকোন সহযোগিতার আশ্বাস দেন।
সাংস্কৃতিক অনুষ্টানে বিলাতের স্বনামধন্য সংগীত শিল্পী সহ নতুন প্রজন্মের অনেক শিশুরাও অংশ গ্রহণ করে।

Advertisement