যাচ্ছেন নাদিম, আসছেন মামুন ?

ব্রিটবাংলা রিপোর্ট : ব্রিটেনস্থ বাংলাদেশ হাইকমিশনের অন্যতম সফল প্রেস মিনিষ্টার নাদিম কাদিরের বিদায় ঘন্টা বুঝি বেজেছে! আর নাদিম কাদিরের স্থলে ব্রিটেন মিশনে আসার ব্যাপারে নতুন নাম শোনা যাচ্ছে বাংলাদেশের প্রথিতযশা সাংবাদিক জ.ই মামুনের। এমন কানাঘুষা চলছে বাংলা মিডিয়া পাড়ায়। সিনিয়র অনেক সাংবাদিকদের সাথে কথা বলে জানা গেছে গত ব্রিটেন নির্বাচনের সময় নাদিম কাদিরের লেখা একটি কলাম নিয়ে বাংলাদেশ হাইকমিশনারকে ডেকে নিয়ে ভতসর্না করে ফরেন এন্ড কমনওয়েলথ অফিস। এতে বাংলাদেশের ভাবমূর্তি ব্যাপক ক্ষতি হয়।

২০১৫ সালের মে মাসে যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাইকমিশনে যোগদেন নাদিম কাদির।  ব্রিটেনে কর্মরত বাংলাদেশী সাংবাদিকদের সাথে বাংলাদেশ হাইকমিশনের যে দূরত্ব ছিলো সেটা অনেকটা ঘুচাতে সক্ষম হোন তিনি। এছাড়া নাদিম কাদির উনার ২ বছরের দায়িত্বকালে বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র ব্রিটিশ মূলধারার সংবাদপত্রে তুলে ধরার লবিংয়ে সফল ছিলেন। নাদিম কাদির জানিয়েছেন, চলতি বছরের মে মাসে তাঁর নিয়োগের মেয়াদ শেষ হয়েছে। তবে সরকারের নির্দেশেই তিনি দায়িত্ব পালন করে যাচ্ছেন।

 

জানা গেছে, জ.ই মামুনের জন্য পররাষ্ট্রমন্ত্রী থেকে শুরু করে আওয়ামীলীগের অনেক সিনিয়র নেতা ছাড়াও আওয়ামীলীগ বিটের সিনিয়র সাংবাদিক, যাদের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যাক্তিগত সম্পর্ক রয়েছে এমন সাংবাদিকরাও লবিং করছেন। যুক্তরাজ্য হাইকমিশন থেকেও বেশ বড় ধরনের সুপারিশ গিয়েছে জ. ই মামুনের জন্য।  এছাড়া গত ৩ জুলাই এ সংক্রান্ত একটি সিদ্ধান্ত পররাষ্ট্রমন্ত্রানলয়ের মিটিংয়ে নেয়া হয়ে গেছে বলে এক সুত্রে জানা গেছে।

 

Advertisement