যুক্তরাষ্ট্রের ৯৩ জনের হত্যাকারী স্যামুয়েলের মৃত্যু

ব্রিট বাংলা ডেস্ক :: যুক্তরাষ্ট্রের কুখ্যাত সিরিয়াল কিলার স্যামুয়েল লিটল মারা গেছেন। গতকাল বুধবার সকালে লস এঞ্জেলেসের একটি হাসপাতালে তিনি মারা যান বলে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে। ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (এফবিআই) তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বেশি সংখ্যক মানুষকে হত্যা করেছেন স্যামুয়েল। কারাগারের কর্মকর্তারা জানান, মৃত্যুকালে স্যামুয়েলের বয়স হয়েছিল ৮০ বছর।

এদিকে, ক্যালিফোর্নিয়ার সংশোধন বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, স্যামুয়েলের মৃত্যুর কারণ এখনো জানা যায়নি। এর আগে ২০১৪ সাল থেকে স্যামুয়েল তিনটি প্যারোলবিহীন যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করছিলেন।

স্যামুয়েল লিটল ৯৩টি হত্যার কথা স্বীকার করেছিলেন। নিহতদের অধিকাংশই ছিল নারী। ১৯৭০ থেকে ২০০৫ সালের মধ্যে তিনি এই হত্যাগুলো করেন।

সাবেক এই বক্সার যাদের হত্যা করেছিলেন তাদের অধিকাংশই ছিলেন মাদকাসক্ত ও পতিতা। অধিকাংশ ক্ষেত্রেই নিহত নারীদের পরিচয় কখনো শনাক্ত করা হয়নি অথবা তাদের মৃত্যু তদন্ত হয়নি।

স্যামুয়েল সাধারণত শ্বাসরোধ করে হত্যার আগে ভিকটিমদের জোরে ঘুষি মারতেন। এ কারণে নিহতদের দেহে বুলেট বা ছুরির মতো কোনো কিছুর ক্ষতচিহ্ন তিনি রাখতেন না।

চুরি, প্রতারণা, মাদক প্রভৃতির অভিযোগে গ্রেপ্তারের মাধ্যমে ১৯৫৬ সাল থেকে তার অপরাধের রেকর্ড শুরু হয় বলে জানা গেছে। ১৯৮০ এর দশকে মিসিসিপি ও ফ্লোরিডায় নারীদের হত্যায় তার বিরুদ্ধে অভিযোগ আনা হলেও তা প্রমাণিত হয়নি।

Advertisement