রাশিয়া – ইউ‌ক্রেন যু‌দ্ধের বিরু‌দ্ধে ইউকে বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে লন্ড‌নে বাংলা‌দেশ‌ী‌দের সমা‌বেশ

আজ স্থানীয় সময় দুপুর দুইটায় পুর্ব লন্ড‌নের আলতাব আলী পা‌র্কের কেন্দ্রীয় শহীদ মিনার চত্ব‌রে যু‌দ্ধের বিরু‌দ্ধে শা‌ন্তির স্বপ‌ক্ষে এ সমা‌বে‌শে দল মত নি‌র্বিশে‌ষে বাংলা‌দেশী ক‌মিউ‌নি‌টির নানা ধর্ম ও পেশার শতা‌ধিক মানুষ ও বি‌ভিন্ন সংগঠন যোগ দেন।

ব্রিটে‌নের বাংলা‌দেশীন‌ পেশাদার সাংব‌া‌দিক‌দের প্রতি‌নি‌ধিত্বশীল সংগঠন ইউ‌কে-বাংলা প্রেসক্লাব এই যুদ্ধ‌ ও আগ্রাসন বি‌রোধী শা‌ন্তি সমা‌বে‌শের ডাক দেয়। প্রেসক্লাব সভাপ‌তি কে এম আবু তাহের চৌধুরীর সভাপ‌তি‌ত্বে ও সাধারন সম্পাদক মুন‌জের আহমদ চৌধুরীর প‌রিচালনায় সমা‌বে‌শে বক্তব‌্য রা‌খেন টাওয়ার হ‌্যাম‌লেট‌সের সা‌বেক ডেপু‌টি মেয়র অ‌হিদ আহমদ,কাউ‌ন্সিলার ব‌্যা‌রিষ্টার না‌জির আহ‌মেদ,ব‌্যা‌রিষ্টার ইকবাল হো‌সেন,এড‌ভো‌কেট বিপ্লব কুমার পোদ্দার,সাংবাদিক অ‌লিউল্লাহ নোমান,মুক্তিযাদ্ধা এম এ আজিজ, ফজলুল করিম চৌধুরী,জিএসসি ইষ্ট লণ্ডন শাখার সভাপতি আব্দুল মালিক কুটি ,অধ্যাপক আব্দুল কাদের সালেহ ,সাংবাদিক আব্দুল মুনিম জাহেদী ক্যারল,ইউ‌কে বাংল‌া প্রেস ক্লা‌বের যুগ্ম সাধারন সম্পাদক আবদুর রশীদ ও ফখরুল ইসলাম খছরু,ট্রেজারার সাইদুল ইসলাম, কার্যনির্বাহী সদস‌্য মাহবুবুল করিম সু‌য়েদ,ক‌মিউ‌নি‌টি নেতা শফিক খান,জা‌হিদ চৌধুরী প্রমুখ।
সভায় বক্তারা অনতিবিলম্বে এই সর্বনাশা যুদ্ধ বন্ধের আহ্বান জানান ।

সভায় সভাপতির বক্ত‌ব্যে কে এম আবু তা‌হের চৌধুরী ব‌লেন,রাশিয়া -ইউক্রেন যুদ্ধের ফলে হাজার হাজার নিরীহ নর নারী ও শিশু মারা যাচ্ছে । পারমানবিক শক্তির অধিকারী একটি শক্তিশালী দেশের হাতে দূর্বল একটি দেশ ধ্বংস হয়ে যাচ্ছে ।লাখ লাখ লোক নিজের মাতৃভূমি ছেড়ে অন্য দেশে পালিয়ে যাচ্ছে। ইউক্রেনে মানবতা আজ ভূলুন্ঠিত । আমাদের চোখের সামনে সব কিছু ঘটছে । শিশু ও যুদ্ধাহতদের কান্নায় আকাশ বাতাস ভারী হচ্ছে । মানবতার বিরু‌দ্ধে এইরঅন‌্যা‌য়ের প্রতিবা‌দে ব্রিটেনে বাংলা‌দে‌শী ক‌মিউ‌নি‌টির পক্ষ থেকে আজ‌কের এই সমা‌বেশ।প্রেসক্লাব সাধারন সম্পাদক মুন‌জের আহমদ চৌধুরী জানান,ইউ‌ক্রেনে রা‌শিয়ার নৈরাজ‌্য আগ্রাস‌নের প্রতিবা‌দে ব্রিটে‌নে বি‌ভিন্ন ক‌মিউ‌নি‌টি বি‌ভিন্ন সংগঠন নানা কর্মসুচী পালন করছে। বাংলা‌দেশী ক‌মিউনি‌টির শত শত সংগঠন থাক‌লেও এখন পর্যন্ত ডান বা বামপন্থী,রাজ‌নৈ‌তিক বা অরাজ‌নৈ‌তিক কোন সংগঠনের পক্ষ থে‌কেই কোন ধর‌নের প্রতিবাদ কর্মসুচী নেয়া হয়নি। তাই দা‌য়িত্ব‌বো‌ধের জায়গা থে‌কেই ইউ‌কে-বাংলা প্রেসক্লাব আজকের এ যুদ্ধ‌বি‌রোধী সমা‌বে‌শের ডাক দেয়।

Advertisement