রুহুল আমীন (ফাত্তাহ মাষ্টার) স্মরণে শোকসভা-মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্টিত

ব্রিটবাংলা ডেস্কঃ৫ই ডিসেম্বর মঙ্গলবার বিকালে পূর্বলন্ডনের মাইক্রো বিজনেস পার্কের কমিউনিটি হলে সদ্য প্রয়াত ঐতিহ্যবাহী বিয়ানীবাজার পন্চখন্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয়ের সুনামধন্য সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও প্রাক্তন ছাত্র রুহুল আমীন (ফাত্তাহ মাষ্টার) স্মরণে শোকসভা-মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।

যুক্তরাজ্যস্হ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন পরিষদের উদ্যোগে এ স্মরণসভা ও দোয়ার আয়োজন করা হয়।এতে কমিউনিটির বিভিন্ন স্হরের লোকজন যোগ দেন।

বিয়ানীবাজার পি এইচ জি উচ্চ বিদ্যালয় শতবর্ষ উদযাপন পরিষদ,যুক্তরাজ্য আহবায়ক মনজ্জির আলীর সভাপতিত্বে এবং যুগ্ম সদস্য সচিব ও মরহুমের সহপাঠী আলহাজ ছমির উদ্দিনের উপস্হাপনায় প্রয়াত শিক্ষকের ছাত্রাবস্হা থেকে শুরু করে পুরো জীবনের গুরুত্বপূর্ণ বিভিন্ন দিক গুলো তুলে ধরে আবেগাপ্লুত সূচনা বক্তব্য রাখেন তার আরেক সহপাঠী,ঐ সংগঠনের সদস্য সচিব প্রবীন সাংবাদিক ও সাবেক কাউন্সিলর শাহাব উদ্দিন আহমদ বেলাল ।

তার বক্তব্য চলাকালে পুরো হল জুড়েই সকলের মধ্যে এক করুন হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয় এবং উপস্হিত অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন।

উল্লেখ্য,জনাব রুহুল আমীন গত ৩০ শে নভেম্বর বৃহস্পতিবার সকালে নিজ বাডীতে আকস্মিকভাবে অসুস্হ হয়ে পড়লে তাকে দ্রুত সিলেটের একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয় এবং সেখানে চিকিৎসাধীন অবস্হায় ঐদিন বিকালে তিনি ইন্তেকাল করেন।
সভার শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন শতবর্ষ উদযাপন পরিষদের যুগ্ম আহবায়ক কয়ছর উদ্দিন জালাল।

পরে বিদ্যালয়ের প্রয়াত সকল শিক্ষক ও ছাত্রদের আত্নার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাডিয়ে নীরবতা পালন করা হয়।

পরোপকারী এবং সমাজ বিনির্মানকারী ও মানুষ গড়ার কারিঘর প্রয়াত শিক্ষক রুহুল আমীনের কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনায় অংশ নেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও শতবর্ষ উদযাপন পরিষদ, যুক্তরাজ্যের প্রধান উপদেষ্টা ,যুক্তরাজ্য আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান আলহাজ শামসুদ্দিন খান, পরিষদের যুগ্ম আহবায়ক আলহাজ শরফ উদ্দিন,ডা:আব্দুল কাদির,কয়ছর উদ্দিন জালাল, বিলাল মোহম্মদ ফাহি,সংগঠনের উপদেষ্টা পরিষদের সদস্য আলহাজ বদরুজ্জামান বদর,যুগ্ম সদস্য সচিব ফয়জুল হক,লুৎফুর রহমান ছায়াদ,কার্যকরী সদস্য হেলাল উদ্দীন আহমদ, প্রবাসে মুক্তিযুদ্ধের সংগঠক মজুমদার আলী মিয়া,যুক্তরাজ্য জাসদ নেতা মো: রেদোয়ান আহমদ,কবি নজরুল ইসলাম, সাবেক ছাত্রনেতা আবুল হোসেন অদুদ,লন্ডন মহানগর আওয়ামীলীগের সম্পাদক মন্ডলীর সদস্য আব্দুর রহিম শামীম,বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকের সাধারন স্পাদক আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ হাজী ফখরুল ইসলাম,ইউনাইটেড বিয়ানীবাজারের প্রতিষ্ঠাতা রাহুল এ রহমান,সাবেক ছাত্রনেতা নুর উদ্দিন লোদী,যুবনেতা শিহাব উদ্দিন,প্রজন্ম’৭১ যুক্তরাজ্যের আহবায়ক মো: বাবুল হোসেন প্রমুখ।
সভায় বক্তাদের সকলেই তাদের বক্তব্যে প্রয়াত শিক্ষক রুহুল আমীনকে সৎ,ধার্মিক,ন্যায় নিষ্ট ব্যক্তি এবং সুদক্ষ মানুষ গড়ার কারিঘর ও একজন হৃদয়বান নি:স্বার্থ বিশিষ্ট সমাজসেবী ছিলেন উল্লেখ করে তার রুহের মাগফেরাত কামনা করেন।তারা প্রয়াত শিক্ষককে এলাকার আলোকিত পুরুষ এবং মানবসেবার উন্নয়নের ক্ষেত্রে একজন কৃতিত্ববান ব্যক্তি হিসাবে তার নামে বিয়ানীবাজারে একটি রাস্তার অথবা যেকোন ভবনের নামকরণ করার জন্য বর্তমান সরকারের প্রতি দাবী জানান।
বক্তারা গত সাপ্তাহে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র লন্ডন প্রবাসী উপজেলার পৌরসভাধীন ফতেপুর গ্রামের হাজী আতাউর রহমান ওরপে আপ্তাব হাজী, বার্মিংহাম প্রবাসী নয়াগ্রামের (বড়দেশ) হাজী আলা উদ্দিন এবং দুর্বৃত্তদের হামলায় নির্মমভাবে নিহত সুপাতলা গ্রামের আনোয়ার হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের গুলোর প্রতি গভীর সমবেদনা জানান।

অনুষ্টানের দ্বিতীয় পর্বে প্রয়াতদের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।মিলাদ ও দোয়া পরিচালনা করেন হাফিজ মওলানা কাজী আহমদ হাসান এবং হাফিজ মওলানা সাজ্জাদুর রহমান।

Advertisement