রোকনুজ্জামান খানের অস্থিমজ্জা প্রতিস্থাপন করা হয়েছে।

 

আলী বেবুল: আজ ভারতের টাটা মেডিকেল সেন্টারে ক্যান্সারে আক্রান্ত সিলেট এমসি কলেজের মেধাবী শিক্ষার্থী বিয়ানীবাজারের সন্তান মোঃ রোকনুজ্জামান খানের অস্থিমজ্জা প্রতিস্থাপন করা হয়েছে।

 

ক্যান্সারে আক্রান্ত সিলেট এমসি কলেজের মেধাবী শিক্ষার্থী বিয়ানীবাজারের সন্তান মোঃ রোকনুজ্জামান খানের অস্থিমজ্জা প্রতিস্থাপন (Bone Marrow Transplantation) ৭ জুলাই ভারতের বিখ্যাত টাটা মেডিকেল সেন্টারে করা হয়েছে। অস্থিমজ্জা প্রতিস্থাপনের জন্য রুকনের বোন দিনাজ খানের অস্থিমজ্জা ৫ ঘন্টায় সংগ্রহ করেন টাটা মেডিকেল সেন্টারের চিকিৎসকরা। চিকিৎসকরা জানিয়েছেন, গত কয়েকদিন ধরে রুকনের শরীরে কেমোথেরাপি দেয়ার কারণে মলদ্বারে একটি সংক্রমণ(infection) দেখা দিয়েছে। ফলে একটি অপারেশন করতে হয়েছে।
উল্লেখ্য,বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র তত্ত্বাবধানে এবং যুক্তরাজ্য,যুক্তরাষ্ট্র ও সংযুক্ত আরব আমিরাতস্হ বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন কমিউনিটি সংগঠনের সার্বিক সহযোগিতায় রুকনের ব্যয়বহুল এ চিকিৎসা চলছে।
বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সভাপতি মুহিবুর রহমান, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ও কোষাধ্যক্ষ মামুন রশীদ এক বিবৃতিতে রুকনের জন্য জন্য সকলের নিকট দোয়া কামনা করেছেন।

ACB@17

Advertisement