লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে হামলার ঘটনায় বাংলাদেশ সেন্টার লন্ডন’র গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ

ব্রিটবাংলা ডেস্কঃ লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে বাংলাদেশের একটি রাজনৈতিক দলের ব্যানারে হামলার ঘটনায় বাংলাদেশ সেন্টার লন্ডন গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেছে।
সেন্টারের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব আহমদ স্বাক্ষরিত এক বিবৃতি বলা হয়,বহির্বিশ্বে অবস্হিত বাংলাদেশের দূতাবাস/ হাইকমিশন মূলত রাষ্ট তথা জনগনের প্রতিনিধিত্ব করে মাত্র।দূতাবাস/ হাইকমিশন দেশের কোন রাজনৈতিক দলের প্রতিনিধিত্ব করেনা। এসব দূতাবাস/ হাইকমিশনের মাধ্যমে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি তুলে ধরা হয়। এর বাইরে এসব দূতাবাস/ হাইকমিশনের কোন করণীয় কিছু থাকেনা।

৭ ফেব্রুয়ারি একটি রাজনৈতিক দলের ব্যানারে হামলা করে জাতির জনকের ছবির প্রতি অবমাননা,আসবাবপত্র ভাংচূর ও হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি অসদাচরণ ও ভয়ভীতি প্রদর্শণ একটি বর্বরোচিত ও জঘন্যতম ঘটনা।

যুক্তরাজ্যের মতো একটি সভ্য দেশে বাংলাদেশের একটি রাষ্টীয় প্রতিষ্ঠানে জঘন্যতম হামলার ঘটনায় বহির্বিশ্বে বাংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তি দারুণভাবে ক্ষুন্ন হয়েছে। বাংলাদেশ সেন্টার লন্ডন এ ধরণের ন্যাক্কার জনক ঘটনার চরম নিন্দা, উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে।বাংলাদেশ সেন্টার এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছে।

ভবিষ্যতে এ ধরণের কোন ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় তার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্কদৃষ্টি রাখার আহবান জানানো হয়।

Advertisement