লন্ডনে আব্দুল সামাদ হত্যার দায়ে দুজন অভিযুক্ত : Two teenagers charged with Abdul Samad murder

ব্রিটবাংলা রিপোর্ট : বুকে ছুরিকাঘাতের ফলেই চ্যারিটি ওয়ার্কার আব্দুল সামাদের মৃত্যু হয় বলে ময়নাতদন্তে নিশ্চিত করা হয়েছে। এদিকে ওয়েস্ট লন্ডনে নিজের ঘরের সামনে ছুরিকাঘাতে নিহত চ্যারিটি ওয়ার্কার ও বৃটিশ বাঙালী তরুন আব্দুল সামাদের হত্যার অভিযোগে দুজনকে অভিযুক্ত করেছে পুলিশ। মেট পুলিশ জানিয়েছে, অভিযুক্তরা হলেন ১৮ বছর বয়সের ন্যাথান গিলমানি। সে ওয়েস্ট লন্ডনের মেইডা ভেইলের বাসিন্দা। দ্বিতীয়  জনের বয়স ১৭ বছর। তাই তার নাম পরিচয় প্রকাশ করা হয়নি। আব্দুল সামাদ হত্যার অভিযোগে শুক্রবার দুজনকে অভিযুক্ত করে ‍পুলিশ। তাদেরকে শুক্রবারই যে কোনো সময় ওয়েস্টমিনষ্টার ম্যাজিস্ট্রেইট আদালতে হাজির করা হবে। শুধু আব্দুল সামাদ হত্যা নয়, তাদের বিরুদ্ধে আরো দুটি ছিনতাইয়ের অভিযোগও আনা হয়েছে।

উল্লেখ্য ২৮ বছর বয়সী আব্দুল সামাদকে গত ১৬ অক্টোবর রাত আনুমানিক ১১টা ৪৫ মিনিটের দিকে ওয়েস্ট লন্ডনের মেইডা ভেইলের ফ্লিমিং কোর্ট এলাকার সেন্ট মেরিস টেরেসে ছুরিকাহত করে তার আইফোন সেভেন ছিনতাই করে নিয়ে যায় ছিনতাইকারীরা। ড্রাগনহীল ট্রাস্ট নামে একটি চ্যারিটি সংস্থায় কাজ করতেন কম্পিউটার বিশেষজ্ঞ আব্দুল সামাদ। যে বিল্ডিংয়ে তিনি বসবাস করতেন সেই বিল্ডিংয়ের সামনেই তাকে ছুরিকাঘাত করা হয়। এরপর রাত ১টার দিকে পেডিংটনের সেন্ট মেরি হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন।  আব্দুল সামাদ ওয়েস্ট মিনস্টার ইউনিভার্সিটি থেকে অর্থনীতিতে গ্রাজুয়েট ছিলেন। তার  বুকে ছুরিকাঘাতের ফলেই তার মৃত্যু হয় বলে ময়নাতদন্তে প্রমাণ হয়েছে।

নিহত আব্দুল সামাদের ভাই আব্দুল আহাদ জানান, আব্দুল সামাদ তখন কাজ থেকে ফিরছিলেন। বিল্ডিংয়ের সামনে আসার পর হাতে থাকা আইফোন সেভেন টার্গেট করে একদল মোটরবাইক আরোহী ছিনতাইকারী তার উপর ছুরি দিয়ে হামলা করে। ছুরিকাহত সামাদ রক্তাক্ত হাতে নিজের ঘরে রিং বাজিয়ে সাহায্য চান। এ সময় তার মা-বাবা এসে রক্তাক্ত অবস্থায় ছেলেকে পান। এরপর পুলিশ এবং এম্বুলেন্স এসে তাকে সেন্ট মেরিস হাসপাতালে নিয়ে যায়। এই হাসপাতালেই আব্দুল সামাদ জন্মগ্রহন করেন। রাত প্রায় ১ টার দিকে হাসপাতালে মৃত্যুবরন করেন তিনি। তার বুকি ছুরিকাঘাত করা হয়েছিল।

শোকাহত আব্দুল আহাদ আরো জানান, একদল মোটরবাইক আরোহীকে দিনরাত তাদের বিল্ডিংয়ের সামনের রাস্তায় অকারনে মোটরবাইক চালাতে দেখা যায়। এই গ্রুপটি আব্দুল সামাদের হাত থেকে তার আইফোন সেভেন ছিনতাইয়ের চেস্টার তাকে ছুরিকাঘাত করেছে বলে অভিযোগ করেন তিনি।

আব্দুল সামাদ হত্যার আগের সংবাদ পড়তে নিচের লিঙ্কে ক্লিক করুন।

লন্ডনে আইফোনের জন্যে বাঙালী চ্যারিটি ওয়ার্কার খুন : Charity worker stabbed death for his iPhone

 

Two teenagers charged with Abdul Samad murder

Two teenagers have been charged by detectives investigating the murder of a 28-year-old man in Westminster.

[A] Nathan Gilmaney, 18 (05.06.99) of Maida Vale, W9 and [B] a 17-year-old male were charged on Friday, 20 October with murder.

They were also charged with the following:

The attempted robbery of a man in Sutherland Avenue, W9 on Monday, 16 October.

The robbery of another man in St Mary’s Terrace, W2 on Monday, 16 October.

Both will appear in custody later this morning at Westminster Magistrates’ Court.

The 28-year-old victim, who has now been formally identified as Abdul Samad from Maida Vale was found with fatal stab injuries on Monday, 16 October outside Fleming Court in St Mary’s Terrace, W2.

A post-mortem examination gave his cause of death as a stab wound to the chest.

Advertisement