লন্ডনে খুনের সংখ্যা ১২৩ ছাড়িয়েছে : হামলা বাড়ছে পুলিশের উপর

ব্রিটবাংলা ডেস্ক : ইস্ট লন্ডনের হ্যাকনিতে ছুরিকাঘাতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার ভোরে এই ঘটনা ঘটে। এদিকে লন্ডনে নাইফক্রাইন বৃদ্ধির পাশাপাশি কর্তব্যরত পুলিশের উপর হামলার ঘটনাও ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। শুক্রবার রাতে ইলফোর্ড স্টেশনের বাইরে কর্তব্যরত এক পুলিশ অফিসার ছুরিকাহত হন।
মেট পুলিশ জানিয়েছে, ডিউটিতে থাকা অবস্থায় শুক্রবার রাত আনুমানিক পৌনে ১০টার দিকে ইলফোর্ড স্টেশনের বাইরে ছুরিকাহত হন পুলিশ অফিসার। স্টেশনের পাশের এক ব্যবসায়ী নিজ চোখে পুলিশ অফিসারকে ছুরিকাহত হতে দেখেছেন। এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সন্দেহে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে আহত পুলিশ অফিসার চিকিতসা শেষে হাসপাল থেকে ছাড়া পেয়েছেন।
এদিকে লন্ডনে কর্তব্যরত পুলিশের উপর আক্রমণের ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও সাউথ লন্ডনে সংঘবদ্ধ অপরাধী চক্রকে পাকড়াও করতে গিয়ে হামলার শিকার হয়েছেন পুলিশ অফিসাররা। একটি ভিডিও চিত্রে দেখা গেছে, সংঘবদ্ধ একটি অপরাধী চক্রের এক সদস্যকে পাকড়াও করার সময় কর্তব্যরত পুলিশ অফিসারকে রাস্তায় ফেলে লাতি মারছে অপরাধীরা। ডিউটিতে থাকা পুলিশ অফিসারদের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি তাদের প্রতি শ্রদ্ধা ও সমর্থন জানাতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন মেট পুলিশ ফেরাডেশনের চেয়ার কেন মার্শ।
ওদিকে শনিবার ভোর সাড়ে ৬টার দিকে ইস্ট লন্ডনের হ্যাকনির কিংসল্যান্ড রোডে ছুরিকাঘাতে ২০ বছর বয়সী এক তরুনকে ছুরিকাহত অবস্থায় উদ্ধারের কয়েক ঘন্টা পর হাসপাতালে মৃত্যুবরণ করে। এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি।
উল্লেখ্য চলতি বছর লন্ডনে ছুরিকাঘাত এবং গুলিতে এ পর্যন্ত ১২৩ জনের প্রাণহানী হয়েছে। ২০১৭ সালে লন্ডনে ছুরিকাঘাত ও গুলিতে ১১৬ জনের মৃত্যু হয়েছিল।

Advertisement