লন্ডনে বৃহত্তর পাঁচ পাড়া গ্লোবাল সোসাইটির আত্মপ্রকাশ

বর্হি:বিশ্বে অবস্থানরত সিলেটের ওসমানী নগর উপজেলার ঐতিহ্যবাহী পাঁচ পাড়া গ্রামের বাসিন্দাদের নিয়ে গঠিত হয়েছে- বৃহত্তর পাঁচ পাড়া গ্লোবাল সোসাইটি। গত ২৩ অক্টোবর, মঙ্গলবার ব্রিকলেইনের স্বাদ গ্রীল রেস্টুরেন্টে এ উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপত্বি করেন প্রবীণ কমিউনিটি নেতা মোহাম্মদ খালিছ মিয়া। সভা পরিচালনা করেন যথাক্রমে- কমিউনিটি সংগঠক ও বিশিষ্ট ব্যবসায়ী শাহ মুনিম মোতাহির, জুবের খান ও মোহাম্মদ আয়াছ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকার ড্রেটয়েট পাবলিক স্কুল ও তাজপুর মঙ্গলচন্ডি নিশিকান্ত উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক শাহ আব্দুল খালিছ মিনার।
তিনি বলেন, পাঁচ পাড়া একটি অত্যন্ত সুনামধন্য ও ঐতিহ্যবাহী গ্রাম। এই গ্রামের উন্নয়নে দেশে বিদেশে থাকা সকলেই ভূমিকা রাখতে চান। এ জন্য একটি সংগঠন প্রতিষ্ঠার দাবী উঠে। সেই আলোকেই সংগঠন প্রতিষ্ঠার প্রস্তাব সর্ব সম্মতিক্রমে গৃহিত হয়।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রবীণ ব্যক্তিত্ব শাহ আনহার আলী, শাহ শাহীন, নঈম উল্ল্যা, আমীর আলী, শাহ এমলাখ, শাহ এমদাদ, শাহ ওয়েজ(অধ্যাপক), শাহ রুহেল, মাহবুব আহমেদ, মোহাম্মদ জিতু মিয়া, মোহাম্মদ জামাল হোসাইন, কামাল আহমদ, মোহাম্মদ সেজন, মোহাম্মদ নোমান আহমদ ও মোহাম্মদ ফারুক আহমদ।
সামাজিক সৌহাদ্য ও গ্রামের উন্নয়নে সেতু বন্ধন স্থাপনের লক্ষে- গ্রামের গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে শাহ মুনিমকে সভাপতি, বদরুজ্জামান বদরকে সাধারন সম্পাদক ও মোহাম্মদ আয়াছকে ট্রেজারার করে বৃহত্তর পাচপাড়া গ্লোবাল সোসাইটির ২১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।
নব নির্বাচিত সভাপতি শাহ মুনিম- বৃটেনের বিভিন্ন প্রান্ত থেকে আসা গ্রামের সকল প্রবাসীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। ভবিষ্যতে সংগঠনের সম্মিলিত যে কোন পদক্ষেপ বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন।

Advertisement