লন্ডন এন্টারপ্রাইজ একাডেমীতে মেডিকেল বিষয়ক অনুশীলন আয়োজন

লন্ডন এন্টারপ্রাইজ একাডেমীতে অনুষ্ঠিত হয়ে গেলো মেডিকেল বিষয়ক অনুশীলন। মেডিকেল পেশায় আগ্রহী স্কুলের ইয়ার নাইন এবং টেন এর ছাত্রছাত্রীরা বুধবার বিকেলে স্কুল ক্যাম্পাসে আয়োজিত এই অনুশীলনে অংশ নেন। তাদেরকে উৎসাহ দিতে সেচ্ছাসেবী হিসেবে স্কুলে এসে ডামি ট্রেনিং দেন এবং উৎসাহ প্রদান করেন কুইন মেরী ইউনিভার্সিটির ১৫জন ট্রেইনি ডাক্তার।
অনুশীলনকালীন সময়ে, শিক্ষার্থীরা সার্জারী এবং ইমার্জেন্সি ফাস্ট এইড বিষয়ে ধারনা নেন। কুইন মেরি ইউনিভার্সিটির ট্রেইনি ডাক্তারদের সাথে এই অনুশীলনের সার্বিক ব্যবস্থাপনা করেন লন্ডন এন্টারপ্রাইজ একাডেমীর সাইয়েন্স টিচার সাইদুর রহমান।
সাইদুর রহমান বলেন, অনেক অভিভাবক চান তাদের সন্তানরা যেনো, ডাক্তার, ডেন্টিস্ট, ফার্মাসিস্ট এবং সাইয়েন্স বিষয়ক ক্যারিয়ার গড়েন। এই অনুশীলন তাদের জন্য একটি অনুপ্রেরনা বা উৎসাহ হিসেবে কাজ করবে।
স্কুলের প্রিন্সিপাল আশিদ আলী অত্যন্ত আনন্দিত তার স্কুলের শিক্ষার্থীদের জন্য এমন একটি ব্যতিক্রর্মী ট্রেনিং সুবিধা দিতে পারায়। তিনি বলেন, এর আগেও ব্যাংকিং , ফাইনান্স এবং কনস্ট্রাকশন বিষয়ে শিক্ষার্থীদের হাতে কলমে অনুশীলনের ব্যবস্থা করেছিলো লন্ডন এন্টারপ্রাইজ একাডেমী।
আশিদ আলী বলেন, আমরা চাই শিক্ষার্থীরা শুধু পরীক্ষায় পাশ করবেনা বরং বাস্তবে কিছু যাতে শিখতে পারে এবং ক্যারিয়ার গঠন করতে পারে। সে দিকেই সার্বিক গুরুত্ব দিচ্ছে লন্ডন এন্টারপ্রাইজ একাডেমী।

Advertisement