লাউয়াছড়া জাতীয় উদ্যানে জঙ্গিদের গোপন বৈঠক! আটক ১

ব্রিট বাংলা ডেস্ক : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরে নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলামের সদস্যরা গোপন বৈঠককালে অভিযান চালিয়ে এক জঙ্গি সদস্যকে আটক করেছে র‌্যাব -৯। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি অস্ত্র এবং নগদ টাকা উদ্ধার করা হয়। সোমবার দিবাগত রাতে তাকে আটক করা হয়।

আটক কামরুজ্জামান ঝিনাইদহের শৈলকুপা উপজেলার উম্মত আলী ছেলে। মঙ্গলবার দুপুরে তাকে কমলগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে অস্ত্র ও জঙ্গি আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়, কমলগঞ্জের লাউয়াছড়ায় পাহাড়ি এলাকায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম-এর কয়েকজন সদস্য গোপন বৈঠক করছে, এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ সিপিসি-২ (শ্রীমঙ্গল ক্যাম্প) পাহাড়ের ভেতরে অভিযান চালায়। অভিযানের টের পেয়ে আস্তানা থেকে পালিয়ে যাওয়ার সময় কামরুজ্জামানকে (৩৬) আটক করা হয়। সঙ্গে থাকা বাকী জঙ্গি সদস্যরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে একটি রিভলবার, ২৬টি জিহাদী বই, লিফলেট, একটি ব্যাগ, নগদ ৪৫ হাজার টাকা ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করে র‌্যাব-৯ সদস্যরা।

কমলগঞ্জ থানার ওসি তদন্ত সোহেল রানা বলেন, লাউয়াছড়ার পাহাড়ি টিলায় গোপন বৈঠককালে র‌্যাব-৯ তাকে আটক করে। এ ঘটনায় কমলগঞ্জ থানায় দুইটি মামলা দায়ের করে র‌্যাব-৯। মামলায় তাকে আটক দেখিয়ে মৌলভীবাজার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Advertisement