লা লিগায় মেসি-বার্সার দুঃসময় চলছেই

ব্রিট বাংলা ডেস্ক :: দুঃসময় যেন কাটছেই না লিওনেল মেসি ও বার্সেলোনার। শনিবার রাতে ১০ জনের আলাভেসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে কাতালানরা। গোলহীন থেকেছেন মেসিও। ২০০২-০৩ মৌসুমের পর লা লিগায় সবচেয়ে বাজে শুরু বার্সার। ৬ ম্যাচে ২ জয়ে আট পয়েন্ট নিয়ে তালিকার দ্বাদশ স্থানে রয়েছে রোনাল্ড কোম্যানের দল। আর ক্যারিয়ারে প্রথমবারের মতো লীগে ৮৭৭ মিনিট গোলহীন (পেনাল্টি গোল বাদে) লিওনেল মেসি।

আলাভেসের মাঠে একের পর এক আক্রমণেও গোলের দেখা না পাওয়ায় জয় পাওয়া হয়নি বার্সার। লা লিগায় টানা চার ম্যাচ জয়হীন কাতালানরা। নিজেদের ভুলে প্রথমে গোল হজম করে সফরকারীরা।

৩১তম মিনিটে জেরার্ড পিকে ব্যাকপাস বাড়ান গোলরক্ষক নেতোকে। কাছেই থাকা আলাভেস উইঙ্গার লুইস রিয়োহাকে ছুটে আসতে দেখে তালগোল পাকান নেতো। সহজ সুযোগ মিস করেননি রিয়োহা। চলমান আসরে তিন ম্যাচে প্রথমে গোল করে জিততে পারেনি বার্সেলোনা।

এদিনও পারলো না। আলাভেসের গোলমুখে ২১ শটের ১০টিই ছিল লক্ষ্যে। মেসি-গ্রিজম্যান-আনসু ফাতিদের একের পর এক মিসে জয়ে ফেরা হয়নি।

৬২ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে হোতা মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় আলাভেস। পরের মিনিটেই দারুণ ফিনিশিংয়ে ম্যাচে সমতা ফেরান গ্রিজম্যান। এরপর আক্রমণের ঢেউ তুলেও জয়সূচক গোলের দেখা পায়নি রোনাল্ড কোম্যানের দল।

২০০২-০৩ মৌসুমেও বার্সেলোনার বাজে শুরুটা হয়েছিল ডাচ কোচের অধীনে। তখন কাতালানদের ডাগআউটে ছিলেন লুইস ফন গাল। লিওনেল মেসি শেষবার ওপেন প্লে-তে (পেনাল্টি ও ফ্রি-কিক ছাড়া) গোল পেয়েছেন গত আগস্টে। উয়েফা চ্যাম্পিয়নস লীগে নাপোলির বিপক্ষে ওপেন প্লে-তে গোল করেছিলেন বার্সা অধিনায়ক।

বার্সেলোনা দ্বাদশ স্থানে থাকলেও চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ১৬ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে। সমান ১৪ পয়েন্ট রিয়াল সোসিয়েদাদ, অ্যাটলেটিকো মাদ্রিদ ও কাদিজের। গোল পার্থক্যে এগিয়ে দুইয়ে সোসিয়েদাদ। তিনে অ্যাটলেটিকো, কাদিজ রয়েছে চার নম্বরে।

Advertisement