শহীদুল আলমের প্রতি সরকারের দায়িত্বশীল আচরণ চায় লন্ডন বাংলা প্রেস ক্লাব

ব্রিটবাংলা ডেস্ক : বাংলাদেশের প্রখ্যাত ফটোগ্রাফার ডক্টর শহীদুল আলমের প্রতি দায়িত্বশীল আচরণ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে ইউকের বাংলা মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের প্রতিনিধিত্বশীল সংগঠন লন্ডন বাংলা প্রেস ক্লাব।
এক বিবৃতিতে ক্লাবের প্রেসিডেন্ট সৈয়দ নাহাস পাশা ও সাধারণ সম্পাদক মুহাম্মদ জুবায়ের এই আহ্বান জানান।

ক্লাবের প্রেসিডেন্ট সৈয়দ নাহাস পাশা

ক্লাবের সাধারণ সম্পাদক মুহাম্মদ জুবায়ের

বিবৃতিতে তারা বলেন, শহিদুল আলম শুধুমাত্র বাংলাদেশ নয়, আন্তজাতিক পর্যায়ের খ্যাতিমান একজন ফটোগ্রাফার ও শিক্ষক। তার সাথে অনাকাংখিত আচরণের খবর বিশ্বমিডিয়ায় যতো প্রচারিত হবে ততোই বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হবে। তিনি ইউকে‘র সান্ডারল্যান্ড ইউনির্ভাসিটি ছাড়াও অক্সফোর্ড ও হার্ভাডের মতো ইউনির্ভাসিটির ভিজিটিং প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করছেন। তার আলোকচিত্র গার্ডিয়ান, নিউইয়র্ক টাইমসসহ বিশ্বের বহু মর্যাদাশীল সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে। অতি সম্প্রতি কমনওয়েলথ সরকার প্রধানদের সম্মেলনেও তার একক আলোকচিত্র প্রদর্শনী প্রশংসিত হয়। শহীদুল আলম ও তার প্রতিষ্ঠিত দৃক গ্যালারির মাধ্যমে বাংলাদেশই নানা সময়ে বিশ্ব খ্যাতি অর্জন করেছে। বাংলাদেশে বহু আলোকচিত্রীও তৈরী করেছেন তিনি।
প্রেস ক্লাব নেতৃবৃন্দ মনে করেন, যে কোন অভিযোগের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া যেতে পারে। কিন্তু শহীদুল আলমের মতো বিশ্বখ্যাত আলোকচিত্রীকে রিমান্ডের নামে নির্যাতন মেনে নেয়া যায় না বলে বিবৃতিতে উল্লেখ করেন তারা। আলোকচিত্রী শহিদুল আলমের নি:শর্ত মুক্তি কামনা করেন লন্ডন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ। তার স্বাস্থ্য ও চিকিৎসার ব্যাপারে হাইকোর্টের নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করা হবে বলেও আশা করেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ নাহাশ পাশা এবং সেক্রেটারী মুহাম্মদ জুবায়ের।

Advertisement