সম্মানসূচক ডক্টরেট পেলেন ইকবাল আহমদ ওবিই

ব্রিটবাংলা রিপোর্ট : বৃটেনে বাংলাদেশীদের সাফল্যের ধারাবাহিকতায় এবার ম্যানচেষ্টার মেট্রোপলিটন ইউনিভার্সিটি সম্মানিত করলো দুইজন প্রবাসি বাংলাদেশীকে। ম্যানচেষ্টারের বিশিষ্টব্য ব্যবসায়ী ও সিলেটের ওসমানীনগরের কৃতিসন্তান ইকবাল আহমদ ওবিইকে ব্যবসাক্ষেত্রে অসাধারন সাফল্য এবং বৃটেন ও বাংলাদেশের অর্থনীতিতে উল্লেযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ সম্মানসূচক ডক্টর অফ বিজনেস এডমিনিস্ট্রেশন প্রদান করলো বুধবার ম্যানচেষ্টারের ব্রিজওয়াটার হলে।

বিদেশের মাঠিতে বাংলাদেশী পন্যের প্রশার বিস্তৃত করায় তার এই সম্মননা বলে জানিয়েছেন ইকবাল আহমদ ওবিই। নতুন গ্রাজুয়েটদের জীবনে অগ্রসর হতে ছোট প্রতিষ্ঠানে প্রথমে কাজ শুরু করার আহব্বান জানান। এদিকে ম্যানচেষ্টারের বিশিষ্ট সমাজকর্মী এবং নোয়াখালী চাটখিলের কৃতিসন্তান মোহাম্মাদ হাবিবউল্লাহ ওবিইকে একজন প্রথম বাংলাদেশী হিসাবে ম্যানচেষ্টার মেট্রোপলিটন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ বোর্ড অফ গভর্নর এর দায়িত্ব প্রদান করেছেন বুধবার এক অনারম্বর অনুষ্ঠানের মাধ্যমে ।

বৃটেনের নতুন প্রজন্মদের মুলধারার সমাজকর্মে আরোও বেশী করে সম্পৃক্ত হওয়ার আহবান জানিয়েছেন তিনি। এছাড়াও আমাদের ভবিষ্যত প্রজন্মদের বৃটেনের মুলধারার রাজনীতিতে যুক্ত হওয়ারও আহ্বান জানিয়েছেন তারা।


এদিকে বৃটেন ও বাংলাদেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতি স্বরূপ ইকবাল আহমদ ওবিইকে সম্মানসূচক ডক্টর অফ বিজনেস এডমিনিস্ট্রেশন প্রদান করায় তাঁর পরিবারের পক্ষ থেকে কমিউনিটির সবাইকে কৃতজ্ঞতা জানাতে এক গালাডিনার ও সাংস্কৃতিক সন্ধার আয়োজন করা হয় স্থানীয় একটি ব্যাঙ্কুইটিং হলে। এতে তাদের পরিবার ও কমিউনিটির বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

Advertisement