সাউথ ইয়র্কশায়ার ক্যাটারিং এসোসিয়েশনের উদ্যোগে রোহিঙ্গাদের জন্যে ৩৭ হাজার সংগৃহীত

শেফিল্ড থেকে আহমদ হোসেন হেলাল : বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গা শরণার্থীদের সহায়তার লক্ষ্যে সাউথ ইয়র্কশায়ার ক্যাটারিং এসোসিয়েশনের উদ্যোগে শেফিল্ডসহ আশেপাশের শহরের ৭০টি রেস্টুরেন্ট ও টেকওয়েতে গত ৬ই নভেম্বর একই দিনে চ্যারিটি ডিনার অনুষ্ঠিত হয় । বৃহত্তম এই চ্যারিটি ডিনার থেকে প্রায় ৩৭ হাজার পাউন্ড নগদ সংগ্রহ করা হয় । তাই চ্যারিটি ডিনার পরবর্তী করনীয় বিষয়ক এক আলোচনা সভা সাউথ ইয়র্কশায়ার ওয়েলফেয়ার এসোসিয়েশনের আয়োজনে নেইবারহুড সেন্টারে অনুষ্ঠিত হয়। পুরো আয়োজনের সহযোগিতায় ছিলো এস, এন,সি সংগঠন ।
হাওয়াড আলীর সভাপতিত্বে ও আবদুল কাদির ও মতিউর রহমান শাহিনের যৌথ পরিচালনায় সভায় আলোচকরা রেস্টুরেন্ট ও টেকওয়ে ব্যাবসায়ী সহ সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া এস,এন,সি ও বাংলা ও ইংলিশ মিডিয়ার সাংবাদিকদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানানো হয় ।আলোচনায় অংশ নেন , হাজী শায়েসতা মিয়া, আছমত আলী , সেবুল মিয়া , ইউসুফ মুমিন, নুরমিয়া , সুফি মিয়া প্রমুখ ।
সভায় সিদ্ধান্ত হয় , বাংলাদেশে অসহায় রোহিঙ্গাদের মাঝে শীতবস্ত্র, ঔষধসহ প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হবে ।সভায় ৪ সদস্য নিজেই তাদের নাম প্রস্তাব করেন । তারা নিজ খরচে বাংলাদেশে গিয়ে ত্রাণ বিতরণ করবেন । তারা হলেন, আবদুল কাদির , দেওয়ান জেনিসি আশরাফ , খছরু মিয়া, আবদুল ফাহিদ । এই বিশেষ প্রতিনিধি দল সুন্দর ভাবেই ত্রাণ বিতরণ করে ফিরতে পারেন বসে সবার কাছে দোয়া কামনা করা হয়।

Advertisement