সিডনিতে শারদীয় দুর্গোৎসব পালিত

ব্রিট বাংলা ডেস্ক :: সোসাইটি ফর পূজা অ্যান্ড কালচারের আয়োজনে ২০ অক্টোবর বিজয়া দশমী পালনের মাধ্যমে দুর্গাপূজা পালন হয়েছে সিডনির ওয়েন্ট ওয়ার্থ ভিল রেডগাম সেন্টারে।
সকাল ১০টা থেকে মধ্যরাত অবধি চলে পুঁজা, প্রসাদ বিতরণ, মধ্যাহ্ন ভোজ, পূজা আরতি, আর্ট কম্পিটিশন, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজ। এবারের সাংস্কৃতিক পর্বের বিশেষ আকর্ষণ ছিলো সোসাইটির বাংলা স্কুলের শিশু কিশোরদের অংশগ্রহণে নাচ, গান, ধ্রুপদী নৃত্য ও বড়োদের অশগ্রহণে দেবী দুর্গার আবির্ভাব অবলম্বনে একটি যাত্রা পালা। সাংস্কৃতিক পর্ব উপস্থাপন করেন শ্রী নির্মল চক্রবর্তী ও নন্দিতা কুণ্ডু। সোসাইটির সভাপতি শ্রী উৎপল সাহা ও সাধারণ সম্পাদক শ্রী স্বপন সাহা রায় আগত অতিথিদের ধন্যবাদ জানান।
এছাড়াও পুরোমাস জুড়ে সাপ্তান্তে সিডনির বিভিন্ন মণ্ডপে ঢাক-ঢোল, শঙ্খ আর কাঁসার ধ্বনিতে মুখরিত ছিল পূজা মণ্ডপগুলো। সন্ধ্যার পর মণ্ডপে ভক্ত ও দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। হিন্দু সম্প্রদায় ছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীরাও পূজায় অংশগ্রহণ করেন। প্রতিদিন সন্ধ্যার পর মণ্ডপে ভক্ত ও দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। সাম্প্রদায়িক সম্প্রীতির এক চমৎকার সেতুবন্ধন দেখা গেছে পূজা মণ্ডপগুলোতে।
Advertisement