সিলেটে করোনায় আরও ৪ মৃত্যু

গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ৪ জন রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) হিমাংশু লাল রায় স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।এতে বলা হয়, গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছে আরও ২৮ জনের। যাদের নিয়ে বিভাগে মোট শনাক্তের সংখ্যা ৫৪ হাজার ৫৮২ জন। আর এ সময়ে নতুন করে ৪ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। যাদের নিয়ে বিভাগে মোট মৃতের সংখ্যা ১ হাজার ১৬২।

প্রতিবেদন থেকে জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৮৭২ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৮ জনের শরীরে ধরা পড়ে করোনাভাইরাস। এই ২৮ জনের মধ্যে ২২ জন সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে হবিগঞ্জের এক এবং মৌলভীবাজার জেলার ৫ জন রয়েছেন।বিভাগে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা ৫৪ হাজার ৫১৮২ জনের মধ্যে সিলেট জেলায় ৩৩ হাজার ৬১৮ জন, সুনামগঞ্জে ৬ হাজার ২৩৯ জন, হবিগঞ্জে ৬ হাজার ৬২৫ জন ও মৌলভীবাজারে ৮ হাজার ১০০ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সিলেটে ৩৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ১৯ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে ৩ জন সুনামঞ্জের ও মৌলভীবাজার জেলার ১১ জন রয়েছেন।এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিভাগে মারা গেলেন ১ হাজার ১৫২ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৯৭১ জন, সুনামগঞ্জে ৭২ জন, হবিগঞ্জে ৪৭ জন এবং মৌলভীবাজার জেলায় ৭২ জন মারা গেছেন।অপরদিকে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১১ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বিভাগের বিভিন্ন হাসপাতালে ১৫২ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ১৪৩ জন, সুনামগঞ্জের হাসপাতালে ৭ জন ও মৌলভীবাজারের হাসপাতালে ২ জন।

Advertisement