সিলেটে করোনায় মৃত্যু আরো ৩, রোগী শনাক্ত ৫৩৮

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৪৬ জনে। একই সময়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে আরও ৫৩৮ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ২৭৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। আর হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১০৩ জন করোনা আক্রান্ত রোগী।বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ৫৩৮ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩১ হাজার ৪২৯ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৭ হাজার ৯৫৩ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৪৯৬ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ৪৮৩ জন, মৌলভীবাজারে ৩ হাজার ৯৪১ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৫৫৬ জন।গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ৫৩৮ জন করোনা আক্রান্ত রোগীর ২৩১ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ৬৫ জন, হবিগঞ্জের ৯৯ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ৯১ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫২ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৩ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৪২ জন, হবিগঞ্জে ১২ জন, মৌলভীবাজার জেলায় ৬ হাসপাতালে ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৩ জন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৫২ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৩৪১ জন, সুনামগঞ্জে ৪০ জন, হবিগঞ্জে ৩১ জন ও মৌলভীবাজারে ৪০ জন ভর্তি রয়েছেন।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ২৭৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ১৬৭ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ১৫ জন ২৫ জন হবিগঞ্জের ও ৮১ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এছাড়া সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে ৫ জুন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৫ হাজার ৮৯৫ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৭ হাজার ৭৪৪ জন, সুনামগঞ্জে ২ হাজার ৯৩৬ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ২৪০ জন, মৌলভীবাজারে ২ হাজার ৯৫৩ জন ও ওসমানী হাসপাতালে ২ জন।সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩ জন রোগী। যাদের একজন সিলেট, একজন সুনামগঞ্জে ও একজন হবিগঞ্জ জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৫৪৬ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৩৮ জন, সুনামগঞ্জে ৪০ জন, হবিগঞ্জে ২৪ জন, মৌলভীবাজারের ৪২ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন।এদিকে সিলেটের চার জেলায় র‍্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ৭৯ জন করোনা রোগী শনাক্ত হয়। তাদের মধ্যে জেলা ভিত্তিক সিলেটে ২২, সুনামগঞ্জে ৩১, হবিগঞ্জে ১৬ ও মৌলভীবাজারে ১০ জন রয়েছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ১৬৬ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

Advertisement