সিলেটে ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু, শনাক্ত ৮০

সিলেট বিভাগে কমতে শুরু করেছে মহামারি করোনাভাইরাসের প্রকোপ। গত চব্বিশ ঘণ্টায় বিভাগটিতে শনাক্তের সংখ্যা একশ’র নিচে নেমে এসেছে। এ সময় সিলেট বিভাগে নতুন করে ৮০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে মাত্র ৮ জনের।মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত করোনা বিষয়ক দৈনন্দিন তথ্য বিবরণী থেকে এসব তথ্য জানা গেছে। এর আগে গতকাল সোমবার অধিদপ্তরের পক্ষ থেকে জানিয়েছিল, আগের ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু ২৯০ জন আক্রান্ত হয়েছিল।তথ্য বিবরণী থেকে যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৯০০ টি নমুনা পরীক্ষা করা হয়। মোট পরীক্ষার ৮ দশমিক ৮৯ শতাংশের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় শনাক্তের হার ৬ দশমিক ৭০ শতাংশ, সুনামগঞ্জে ১৩ দশমিক ৩৩ শতাংশ, হবিগঞ্জে ১৪ দশমিক ৪৬ শতাংশ এবং মৌলভীবাজারে ১৮ শতাংশ।নতুন শনাক্ত হওয়া ৮০ জনের মধ্যে ৪৬ জন সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৪ জন, হবিগঞ্জের ১২ জন এবং মৌলভীবাজার জেলার ১৮ জন।

এ নিয়ে বিভাগে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা ৫২ হাজার ৮৯৪ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৩২ হাজার ৬০৯ জন, সুনামগঞ্জে ৬ হাজার ৮৫ জন, হবিগঞ্জে ৬ হাজার ৪৫৫ জন ও মৌলভীবাজারে ৭ হাজার ৭৪৫ জন রয়েছেন।একই সময়ে সিলেটে ১৪৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ১০২ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৬ জন, হবিগঞ্জের ১৩ জন ও মৌলভীবাজার জেলার ২৫ জন রয়েছেন।বিভাগে এ পর্যন্ত ৪৩ হাজার ৪৭৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ২৯ হাজার ২৫৯ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৭৬৯ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ৩৮১ জন ও মৌলভীবাজারে ৬ হাজার ৬৯ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় বিভাগে মারা যাওয়া ৮ জনের সকলেই সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ১ হাজার ৬৭ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৮৭৭ জন, সুনামগঞ্জে ৭২ জন, হবিগঞ্জে ৪৬ জন এবং মৌলভীবাজার জেলায় ৭২ জন মারা গেছেন।এদিকে একই সময়ে সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১৩ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। যাদের ১২ জনই সিলেট জেলায়। এ নিয়ে বিভাগের বিভিন্ন হাসপাতালে ৫৩৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ৪৬৬ জন, সুনামগঞ্জের হাসপাতালে ৩৩ জন, হবিগঞ্জের হাসপাতালে ১৯ জন ও মৌলভীবাজারের হাসপাতালে ২১ জন চিকিৎসাধীন আছেন।

Advertisement