সিলেট ২ আসনে আনোয়ারুজ্জামান চৌধুরীকে আওয়ামীলীগের প্রার্থী করার দাবী

ব্রিটবাংলা রিপোর্ট : ইউকে আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীকে আগামি নির্বাচনে বালাগঞ্জ-বিশ্বনাথ আসনে আওয়ামীলীগের প্রার্থী করার দাবী করেছেন ইউকে প্রবাসী এলাকবাসী। এলাকার উন্নয়নে আনোয়ারুজ্জামান চৌধুরী‘র বিকল্প নেই, নিজ এলাকা সহ বৃহত্তর সিলেটের উন্নয়নে আগামি সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্মসম্পাদক ও যুক্তরাজ্য যুবলীগের সাবেক সভাপতি আনোয়ারুজ্জামান চৌধুরীকে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে দেখতে চায় এলাকার মানুষ। সোমবার বিকেলে ইষ্ট লন্ডনের ইম্প্রেশন ইভেন্ট হলে প্রবাসী বালাগঞ্জ -বিশ্বনাথ ও ওসমানী নগরবাসী আয়োজিত জনসভায় সিলেট-২ আসন থেকে আনোয়ারুজ্জামান চৌধুরীকে আওয়ামীলীগের প্রার্থী ঘোষনার দাবী জানিয়েছেন সর্বস্থরের প্রবাসীরা।

যুবনেতা ফখরুল ইসলাম মধুর সভাপতিত্বে ও শামসাদুর রহমান রাহিন, মিজানুর রহমান মীরু ও ফয়সল হোসেন সুমনের যৌথ সঞ্চালনায় এবং যুবনেতা জামাল আহমদ খানের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, “যে মানুষটি দল এবং দেশের জন্যে দীর্ঘ দিন যাবত নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন তাকেই আমরা জাতীয় সংসদে আমাদের প্রতিনিধি হিসেবে দেখতে চাই।”
তিনি কোন পদে না থাকলেও ওসমানীনগর উপজেলা বাস্তবায়ন সহ নিজ এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। জাতির জনকের আদর্শের পরীক্ষিত সৈনিক আনোয়ারুজাজামান চৌধুরী নির্বাচিত হলে এলাকার উন্নয়ন তথা জাতির জনকের স্বপ্ন দ্রুতবাস্তবায়ন সম্ভব বলেও সভা থেকে বলা হয়।

দুপুরের পর থেকেই বৃটেনের বিভিন্ন শহর থেকে দলমত নির্বিশেষে সর্বস্থরের প্রবাসীরা আনোয়ারুজ্জামান চৌধুরীকে সমর্থন জানাতে সমবেত হন ইম্প্রেশন ইভেন্ট হলে। সভায় বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলার সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমান, প্রবাসী বালাগঞ্জ সমিতির প্রতিষ্টাতা প্রেসিডেন্ট কবীর উদ্দিন, বুরুঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মখদ্দুছ আলী, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, আফতাব আলী, আব্দুল আজিজ, যুক্তরাজ্য আওয়ামীরীগের উপদেষ্টা এডভোকেট শাহ ফারুক আহমদ, আজহারুল ইসলাম শিপার, সায়েক আহমদ, বালাগঞ্জ ওসমানীনগর এডুকেশন ট্রাষ্টের সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া, অধ্যাপক মশুদ আহমদ, আলতাফুর রহমান চৌধুরী মিতা,নাজমা হোসেন, হোসনেয়ারা মতিন, সাজিয়া ন্সিগ্ধা, আনজুমানয়ারা আনজু, সেবুল চৌধুরী, সাংবাদিক সৈয়দ সাদেক আহমদ, শেখ তাহির উল্লাহ, শাহ এস এম মুমিন অয়েছ কামাল, শেখ জিল্লুর রহমান, জাহাঙ্গির হোসেন, নূর আলম, ফয়েজুর রহমান ফয়েজ, মিসবাউর রহমান, শেখ আব্দুস সহিদ, মতছির আহমদ, মশিউর রহমান মশনু , সৈয়দ মহশিন, আবুল কাশেম প্রমুখ। সভায় বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমান বলেন, বালাগঞ্জ-বিশ্বনাথ ওসমানীনগরের উন্নয়নে আনোয়ারুজ্জামান চৌধুরীর মতো একজন নিবেদিত প্রান মানুষের প্রয়োজন। তিনি বলেন’ “আনোয়ারুজ্জানান চৌধুরী জাতির জনকের আদর্শের একজন পরীক্ষিত সৈনিক, সদালাপী এবং কাজের মানুষ, আমি তার পাশে আছি এবং থাকবো।”

সভায় আনোয়ারুজ্জামান চৌধুরী সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন,” আওয়ামীলীগ একটি গণতান্ত্রিক দল আপনারা আমাকে এমপি হিসেবে দেখতে চাইলে নিজ নিজ এলাকা থেকে আমার জন্যে দলের কাছে আবেদন করতে হবে। আমার সব চেয়ে বড় পরিচয় আমি জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী। যতদিন বেঁচে থাকবো আপনাদের পাশে আছি এবং থাকব।”

সভার শুরুতে ১৯৭৫ সালে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তার পরিবারের সকল সদস্যের আত্মার মাগফেরাত কামনা, জননেত্রী শেখ হাসিনার সুস্থাস্থ ও দীর্ঘায়ু কামনা এবং আনোয়ারুজ্জামান চৌধুরীর ইচ্ছাপুরনের জন্যে মোনাজত পরিচালনা করেন মৌলানা আব্দাল হোসেন চৌধুরী।

Advertisement