‘সৌদি বাদশাহর দেহরক্ষীকে রাজপ্রাসাদেই হত্যা করা হয়েছে’

ব্রিট বাংলা ডেস্ক :: সৌদি বাদশাহর দেহরক্ষী মেজর জেনারেল আব্দুল আজিজ আল ফাগামকে রাজপ্রাসাদের ভেতরেই হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন সৌদির গোপন তথ্য ফাঁসকারী মুজতাহিদ নামে এক ব্যক্তি।

নিজেকে সৌদি নাগরিক হিসেবে পরিচয় দিয়ে তিনি এক টুইটে লিখেছেন, বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের দেহরক্ষীকে রাজপ্রাসাদে হত্যার পর এখন বলা হচ্ছে তিনি তার বন্ধুর হাতে খুন হয়েছেন।

সৌদির গোপন তথ্য ফাঁসকারী এই ব্যক্তি জানান, অনেক দিন ধরেই যুবরাজ মোহাম্মদ বিন সালমান এই দেহরক্ষীকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছিলেন।

মুজতাহিদ আরও জানান, এ সংক্রান্ত বিশদ তথ্য খুব শিগগিরই ফাঁস করা হবে।

সৌদি রাজপরিবারের ভেতরের অনেক গোপন তথ্য ফাঁস করেছেন মুজতাহিদ নামের এই সৌদি নাগরিক।

এর আগে সৌদি আরবের নির্বাসিত রাজনৈতিক ব্যক্তিত্ব ড. মোহাম্মাদ আল মাসায়ারি সতর্ক করে দিয়ে বলেছিলেন, সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমান বাদশাহর দেহরক্ষী আল-ফাগামকে হত্যা করতে পারে।

তিনি আরও বলেছিলেন, এই দেহরক্ষীর ওপর আস্থা রাখতে পারছে না সৌদি রাজপরিবার। তাকে হত্যা করে মার্কিন ব্ল্যাক ওয়াটারকে নিরাপত্তার দায়িত্ব দেওয়া হতে পারে।

গতকাল সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশনের এক টুইট বার্তায় বলা হয়, লোহিত সাগরের তীরের শহর জেদ্দায় ওই দেহরক্ষীকে গুলি করে হত্যা করা হয়।

খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার জেদ্দায় বন্ধুর বাড়িতে আল ফাগামের সঙ্গে মামদুদ আল আলী নামের এক ব্যক্তির বাক-বিতণ্ডা হয়। এক পর্যায়ে মামদুদ আল ফাগামকে গুলি করে হত্যা করে।

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান স্বেচ্ছানির্বাসিত সাংবাদিক জামাল খাশোগি হত্যার দায় স্বীকার করার পর বাদশাহর দেহরক্ষীর হত্যার ঘটনা ঘটলো। তথ্য সূত্র: পার্স টুডে, খালিজ টাইমস।

Advertisement