হাইকোর্টে উবারের বিরুদ্ধে দ্যা ইউনাইটেড ক্যাবিস গ্রূপের মামলা খারিজ

ব্রিটবাংলা ডেস্ক : ম্যাজিস্ট্রেট কোর্টে একটি রায়কে চ্যালেঞ্জ করে ব্রিটিশ হাইকোর্টে দ্যা ইউনাইটেড ক্যাবিস গ্রূপের করা একটি আইনী চ্যালেঞ্জে জয় পেয়েছে উবার।
আদালত জানিয়েছে, ২০১৭ সালের সেপ্টেম্বরে উবারের লাইসেন্স নবায়নে অস্বীকৃতি জানিয়েছিল ট্রান্সপোর্ট ফর লন্ডন। এরপর গত বছরের জুনে উবারের আপিলের প্রেক্ষিতে লন্ডন ম্যাজিস্ট্রেইট কোর্টে ১৫ মাসের লাইসেন্স নবায়নের সুযোগ দেওয়ার জন্যে রায় দিয়েছিলেন চীফ ম্যাজিস্ট্রেইট। এই রায়কে পক্ষপাতদুষ্ট বলে হাইকোর্টে চ্যালেঞ্জ করেছিলে লন্ডনে ব্ল্যাক ক্যাবদের সংগঠন দ্যা ইউনাইটেড ক্যাবিস গ্রুপ। এই আইনী লড়াইয়ের ব্যয় মেটাতে ফান্ড রেইজ করেছিল ক্যাবিস গ্রূপ। ম্যাজিস্ট্রেইট কোর্টের রায় ছিল পক্ষপাতদুষ্ট এবং স্বার্থসংশ্লিষ্ট, এই অভিযোগ এনে হাইকোর্টে চ্যালেঞ্জ করেছিল দ্যা উনাইটেড ক্যাবিস গ্রূপ। ফেব্রুয়ারী মাসের প্রথম দিকে এর শুনানি শুরু হয়েছিল। মঙ্গলবার প্রধান বিচারপতি লর্ড বার্নেট এবং বিচারপতি সুপারস্টোন ম্যাজিস্ট্রেইট কোর্টের রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে করা ক্যাবিস গ্রুপের মামলাকে খারিজ করে দেন।
এদিকে উবারের পক্ষ থেকে এই মামলার ব্যব বাবদ উল্টো প্রায় দু’ হাজার পাউন্ড দাবী করেছে দ্যা ইউনাইটেড ক্যাবিস গ্রূপের কাছে। এ ছাড়া আরো প্রায় ৪৮ হাজার পাউন্ড দাবী করেছে টিএফএলের কাছে।
উল্লেখ্য যাত্রী হয়রানীর বিরুদ্ধে পুলিশের রিপোর্টের ব্যর্থতাসহ নানা অভিযোগে টিএফএল উবারের লাইন্সে নবায়নে অস্বীকৃতি জানিয়েছিল।

Advertisement