ইস্যু ক্রাইম, ইয়ুথ সেন্টার : উত্তেজিত জনতার তোপের মুখে টাওয়ার হ্যামলেটস মেয়র জন বিগস (ভিডিওসহ)

আহাদ চৌধুরী বাবু: কমিউনিটির বিভিন্ন ইস্যুতে টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস এবং তার প্রশাসন চরমভাবে ব্যর্থ বলে ক্ষোভ প্রকাশ করেছেন বারার সাধারণ মানুষ। রোববার রাতে শেডওয়েলের বার্নার হলে আয়োজিত এক কমিউনিটি সভায় স্থানীয় বাসিন্দাদের প্রশ্নবানে বিদ্ধ মেয়র বিগসকে বেশ বিব্রত হতে দেখা গেছে।

বারায় নিয়ন্ত্রনহীন হেইট ক্রাইম এবং ইয়ুথ সেন্টার বন্ধের কারণে সবচাইতে বেশি তোপের মুখে পড়েন মেয়র বিগস।

হল ভর্তি মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত পাবলিক মিটিংয়ে স্থানীয় জনসাধরনের প্রশ্নের উত্তর টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জনবিগস, জিএলও মেম্বার এবং পুলিশ ও ক্রাইম কমিটি ভাইস চেয়ার উন্মেস দেশাই ৷

ইমাম ও মুফত্তি ওমার,  ডেপুটি মেয়র কাউন্সিলার সিরাজুল ইসলাম, কমিউনিটি সেফইটি লিড মেম্বার কাউন্সিলার আসমা বেগম, কাউন্সিলার সাফি আহমেদ, কাউন্সিলার অহিদ আহমদ ,কাউন্সিলার রাবিনা খাঁন ,কাউন্সিলার মাহবুব মামুন আলম, কাউন্সিলার শাহ আলম, কাউন্সিলার আবজল মিয়া উপস্থিত ছিলেন এ সময়।

কমিউনিটি এক্টিভিষ্ট জাকারিয়া ও শেবুল খাঁনের সঞ্চালনায় অনুষ্ঠিত পাবলিক মিটিংয়ে সম্প্রতি টাওয়ার হ্যামলেটস বারার অব্যাহত হেইট ক্রাইম ,এসিড সন্ত্রাসএবং ড্রাগ, এন্টি সোসিয়্যাল বিহেইবারসহ বিভিন্ন ইস্যুতে স্থানীয় প্রশাসনের ব্যর্থতার চিত্র তুলে ধরে  ক্ষােভ প্রকাশ করেন স্থানীয় জনগন ।

এ সময় প্রশ্নের উত্তর দিতে গিয়ে মেয়র বাধার সম্মুখিন হন৷ কমিউনিটির নিরাপত্তা, বিভিন্ন ভবনের ফায়ার সেইফটি প্রাতিষ্ঠানিক বর্ণবাদ এবং অব্যাহত হেইট ক্রাইম, নাইফ ক্রাইম এবং নাগরিক সুবিধা নিয়ে মেয়র জনবিগস বলেন, সেন্ট্রাল গভর্নমেন্টের অব্যাহত কাটের মধ্য দিয়ে কঠিন অবস্থা মোকাবেলা করেও নাগরিকদের নিরাপত্তার নিশয়তা দিতে কাজ করে তার প্রশাসন।

তিনি নিশ্চয়তা দিয়ে বলেন, কমিউনিটির সবার সহযোগীতায় ঐক্যবদ্ধভাবে সমস্যা নিরসন করা সম্ভব।

জিএলও মেম্বার উন্মেস দেশাই বলেন, লন্ডন মেয়র সাদিক খানের জিরো টলারেন্স নাগরিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সব সময় তৎপর ৷

এ সময় তারা বলেন, লন্ডনের সাম্প্রতিক সময়ের দুঃখজনক ঘটনা পরবর্তী সময়ে কমিউনিটির ঐক্যবদ্ধ প্রয়াস প্রমান করে আমরা ঐক্যবদ্ধভাবে সকল প্রকার উগ্রবাদ ও সন্ত্রাস নির্মুলে এক ও ঐক্যবদ্ধ।

এ সময় কাউন্সিলার অহিদ আহমেদ ক্রাইম বন্ধে মেয়র জন বিগসের ব্যর্থতা নিয়ে সমালোচনা করে সাবেক মেয়র লুতফুর রহমানের সময়কালে ক্রাইম রেইট কম ছিলো বলে দাবী করে বক্তব‍্য রাখতে চাইলে সাময়িক উত্তেজনা দেখা দেয় ৷

এ প্রসঙ্গে মেয়র বলেন, তখন সারাদেশের ক্রাইম সহনশীল পর্যায়ে ছিলো ।

কাউন্সিলার রাবিনা খান মেয়রকে প্রশ্ন রাখার সময় উপস্থিত সবাই তাকে করতালি দিয়ে উৎসাহ দেয় ৷ উল্লেখ্য কাউন্সিলার রাবিনা শেডওয়েল ওয়ার্ডের জনপ্রতিনিধি । সমাবেশে বিপুল সংখ্যাক তরুণের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত ৷

যদিও কোন ধরনের সন্তুষ্ট জনক জবাব দিতে পারেননি মেয়র। তারপরেও জবাবদিহিতার ক্ষেত্ৰে এধরনের আয়োজন নির্বাচিত প্রতিনিধিদের নিয়ে কামিউনিটির জন্য একটি অন্যতম বিষয় বলে অনেকে মন্তব্য করেন ।

ACB@#

Advertisement