‘১৯৭১ সালের এই সময়ে খালেদা জিয়া পাকিস্তানিদের কারাগারে ছিলেন’

ব্রিট বাংলা ডেস্ক : সরকার স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে রক্তাক্ত জয়ন্তীতে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

সোমবার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

আলাল বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্বাধীনতার রক্তাক্ত জয়ন্তীতে পরিণত করেছে এই সরকার। ১৯৭১ সালের এই সময়ে দেশনেত্রী খালেদা জিয়া পাকিস্তানিদের কারাগারে ছিলেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেও এই সরকার তাকে কারাগারে রেখেছে। এই সরকার কোনো মানুষকে সম্মান করতে জানে না, এই সরকার আওয়ামী লীগের নেতাকর্মীদেরও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করতে দেয় নাই।

তিনি বলেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে যতগুলো মানুষকে হত্যা করা হয়েছে, রক্ত দিয়ে এদের ইতিহাস লেখা হয়েছে, যা আওয়ামী লীগের কলঙ্কিত চরিত্রের বহিঃপ্রকাশ। এর প্রতিবাদে যা করা দরকার বিএনপির পক্ষ থেকে আমরা ঐক্যবদ্ধ হয়ে তাই করব। গণতন্ত্র ফিরিয়ে আনব।’

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-জলবায়ু বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ।

Advertisement