২১ শে আগষ্ট নিহতদের স্মরনে ইতালীতে দোয়া মিলাদ

ফাহিমা হোসেন , ইতালী : সর্ব ইউরোপে শক্তিশালী, শৃঙ্খলিত ও ঐকবদ্ধ ইতালী আওয়ামী লীগ। বাংলাদেশ আওয়ামী লীগের সাথে তাল মিলিয়ে সকল জাতীয় দিবসের সাথে সাথে দলীয় বিভিন্ন দিবসগুলো পালন করে থাকে যথাযথ মর্যাদার সাথে।
শোকাবহ আগষ্টে জাতীয় শোক দিবস পালন শেষে সপ্তাহান্তে আওয়ামী মনে ফিরে আসে বেদনা বিধুর রক্তাক্ত ২১ শে আগষ্ট।
২১ শে আগষ্ট সন্ধ্যায় ইতালী আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলী আহাম্মদ ঢালীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক হাসান ইকবালের পরিচালনায় অনুষ্ঠিত হয় স্মরন সভা ও দোয়া মিলাদ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন সর্ব ইউরোপ আওয়ামী লীগ সহ সভাপতি কে এম লোকমান হোসেন।
সংক্ষিপ্ত আলোচানায় লোকমান হোসেন দেশে বিদেশে আওয়ামী নেতাকমীদের ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রাধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো নির্বাচিত করার আহবান জানান।
ইতালী আওয়ামী লীগ সাধারন সম্পাদক হাসান ইকবাল তার বক্তৃতায় শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের ইন্নয়নের অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং দলের মধ্য ঘাপটি মেরে থাকা জামাত বিএনপির দোষরদের সর্বাত্বক বয়কটের আহবান জানান।  হাসান ইকবাল আরো বলেন, ইতালী আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের যে সকল নেতাকর্মীরা দলীয় নেতৃত্বের নির্দেশনা অমান্য করে শোকের মাসে আনন্দ বিনোদনে ব্যস্ত রয়েছেন আগামী সেপ্টেম্বরে কার্যকরী সভায় তাদের জন্য সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে। স্বরনসভা ও দোয়া মিলাদে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নির্মম হত্যাকান্ডের শিকার আইভি রহমানসহ সকল আওয়ামী নেতাকর্মীদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। দোয়া মিলাদে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

Advertisement