২২তম রেইনবো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠছে ৪ জুলাই

প্রতিবারের মত আগামী ৪ঠা জুলাই থেকে লন্ডনে শুরু হচ্ছে রেইনবো ফিল্ম সোসাইটি আয়োজিত ২২তম রেইনবো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এবারের উৎসবে ১৫টি ভাষায় ১৪টি দেশের স্বল্প দৈর্ঘ্য, তথ্যচিত্র এবং ফিচার ফিল্ম সহ মোট ৩০টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

আগামী ৪ঠা জুলাই রবিবার দুপুর ১২.০০ টায় পূর্ব লন্ডনের জেনেসিস সিনেমা হলে এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।
প্রথম দিন ঋতুপর্না ঘোষ অভিনীত বাংলা ভাষায় নির্মীত “পার্সেল” সিনেমা প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছে। বর্তমান লকডাউনের কারনে প্রথম আগত ২৫০ জন দর্শক এই অনুষ্ঠানে যোগ দিতে পারবেন। অনুগ্রহ পূর্বক সবাইকে মাস্ক পরে আসার জন্য অনুরোধ করা হয়েছে।

সোমবার ৫ই জুলাই থেকে শনিবার ১০ই জুলাই পর্য্যন্ত ব্রাডি আর্টস সেন্টারে প্রতিদিন বিকেল ৪টা এবং ৬টায় দুটি করে প্রদর্শনী অনুষ্ঠিত হবে।
১১ই জুলাই রবিবার দুপুর ১২.০০ টায় বেথনাল গ্রীণে অবস্থিত রিচ মিক্স সেন্টারে বাংলাদেশে নির্মিত “উনপশ্চাশের বাতাস” প্রদর্শনের মাধ্যমে এই উৎসবের সমাপ্তি টানা হবে।

শনিবার ১০ই জুলাই বিকেল ৩.৩০টা থেকে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বৎসর উপলক্ষে ব্রাডি আর্টস সেন্টারে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ ভিত্তিক হাবিবুর রহমান পরিচালিত “অলাতচক্র” এবং নাসিরুদ্দিন ইউসুফ পরিচালিত “গেরিলা” প্রদর্শিত হবে।

শনিবার ১০ই জুলাই ১২টা থেকে ৪টা পর্য্যন্ত ব্রাডি বার্টস সেন্টারে “ওমেন্স ফিল্ম কনফারেন্সের” আয়োজন করা হয়েছে। এই কনফারেন্সে যোগ দিতে চাইলে আগে থেকে নাম রেজিষ্ট্রি করতে হবে।

যোগাযোগের ঠিকানা : rainbowfs@aol.com ফোন নম্বর : ০৭৯৫৬-৯২৪২৪৬

 

Advertisement