৪০ দিন পর জয়ের স্বাদ পেল লিভারপুল

ব্রিট বাংলা ডেস্ক : টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে লিভারপুল। খরা কাটল ৪০ দিনের।

গত বছরের ডিসেম্বরের ১৯ তারিখে ইপিএলে ক্রিস্টাল প্যালেসকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছিলেন অলরেডরা। এর পর খেলা পাঁচ ম্যাচে ৩ ড্র ও ২ হার দেখেছেন ইয়ুর্গ্লেন ক্লপের শিষ্যরা।

অবশেষে বৃহস্পতিবার রাতে ৪০ দিন ধরে চলা বাজে সময়ের ইতি টানল মোহামেদ সালাহর দল।

টটেনহ্যামকে ৩-১ গোলে হারিয়েছেন বর্তমান চ্যাম্পিয়নরা। লিভারপুলের পক্ষে একটি করে গোল করেন রবের্তো ফিরমিনো, ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড ও সাদিও মানে। টটেনহ্যামের পক্ষে একমাত্র গোল শোধ করেন পিয়ের-এমিল হোবার্গ।

ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য অবস্থায় শেষ হতে যাচ্ছিল। কিন্তু যোগ করা সময়ে টটেনহ্যামের জাল কাঁপান ফিরমিনো। সাদিও মানের উড়িয়ে মারা বল বুক দিয়ে ঠেকিয়ে সাঁই করে ঢুকে পড়েন ছয় গজ বক্সে। সহজেই তা গোলে পরিণত করে এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে নেমেই ব্যবধান দ্বিগুণ করেন আলেকজান্ডার-আর্নল্ড। ৪৭ মিনিটের মাথায় হয় সেই গোল। ২-০ তে এগিয়ে যায় লিভারপুল।

তবে এ স্কোরলাইন ১ মিনিটও টেকেনি। ৪৮তম মিনিটে অসাধারণ এক গোল করে ব্যবধান কমান পিয়েরে এমিল হোবার্গ।

২-১ স্কোরলাইনেই খেলা এগিয়ে যায় ১৬ মিনিট। হয়তো সমতায় ফিরবেন হটস্পাররা, এমন আশায় থাকেন সমর্থকরা। কিন্তু ৬৫তম মিনিটের মাথায় সেই আশার তরী ডুবিয়ে দেন সাদিও মানে।

আলেকজ্যান্ডার-আর্নল্ডের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সে পেয়ে টটেনহ্যাম গোলরক্ষককে পরাস্ত করেন সাদিও মানে। বাকিটা সময় আর কোনো গোল না হলে রেফারির শেষ বাঁশিতে নিশ্চিত হয় লিভারপুলের জয়।

৩-১ গোলের জয় নিয়ে প্রতিপক্ষের মাঠ ছাড়ে ইয়ুর্গ্লেন ক্লপের দল।

এ জয়ের পর ২০ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে অবস্থান করছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৩৩ পয়েন্ট পাওয়া টটেনহ্যামের অবস্থান ষষ্ঠ। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির ঝুলিতে রয়েছে ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট।

Advertisement