৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার রবিবার লন্ডনের রয়েল রিজেন্সিতে সংবাদ সম্মেলনে ঘোষনা – এটি হবে বর্ণিল

পার্ল এডভার্টাইজিংয়ের উদ্যোগে আগামী ২০ নভেম্বর রবিবার লন্ডনে অনুষ্ঠিত হবে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার এবং ওয়েডিং ইন্ডাস্ট্রি এ্যাওয়ার্ডস ২০২২। এবারই প্রথমবারের মত আয়োজিত ইন্ডাস্ট্রি এ্যাওয়ার্ডস – এ বিয়ে সংশ্লিষ্ট শিল্পে যারা শ্রেষ্ঠত্বের স্বাক্ষর রাখছে, তাদেরকে স্বীকৃতি দেয়া হবে।এ উপলক্ষে ১৬ই নভেম্বর বুধবার রাতে পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সি হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ওয়েডিং ফেয়ারের ম্যানেজিং ডাইরেক্টার, চ্যানেল এসের প্রডিউসার আহাদ আহমদ ও সিইও সোহানা আহমদ স্বাগত বক্তব্য রাখেন। সংবাদ সম্মেলনটি সঞ্চালনা করেন ও লিখিত বক্তব্য পড়ে শোনান সাংবাদিক আহাদ চৌধুরী বাবু। সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৬ সালে লন্ডন ও বার্মিংহামের আস্টন ভিলা ফুটবল স্টেডিয়ামে ওয়েডিং ফেয়ারের আয়োজন করার মধ্য দিয়ে যাত্রা শুরু হয়েছিল এই ব্যতিক্রমধর্মী আয়োজনের। এরই ধারাবাহিকতায় ২০১৭ সালে লন্ডনের ক্যানারী ওয়ার্ফের রেডিসন ব্লু-তে এবং ২০১৮ ও ২০১৯ সালে লন্ডনের রয়েল রিজেন্সিতে সাফল্যের সঙ্গে আয়োজন করা হয় ‘লন্ডন বেঙ্গলী ওয়েডিং ফেয়ার’। পরবর্তীতে করোনা মহামারিজনিত কারণে এই আয়োজন করা সম্ভব হয়নি ৷বিগত বছরগুলোর সাফল্যের ধারাবাহিকতায় এবারো লন্ডনের রয়েল রিজেন্সিতে আগামী ২০ নভেম্বর রোজ রবিবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই ফেয়ার অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এবারের আয়োজনে নতুন করে সংযোজন করা হয়েছে ওয়েডিং ইন্ডাস্ট্রি এ্যাওয়ার্ডস। বিয়ের মতো একটি গুরুত্বপূর্ণ ইভেন্টে যারা সফলতার সাথে সেবা প্রদান করে মূলত তাদেরকে সম্মানিত করার জন্যই এবারের এই নতুন প্রয়াস। আয়োজক হিসেবে আমরা আনন্দের সঙ্গে জানাতে চাই যে ওয়েডিং বা বিয়ের কেনাকাটা করার ক্ষেত্রে ইউকের বাঙালী কমিউনিটির জন্যে বেঙ্গলী ওয়েডিং ফেয়ার নতুন দ্বার উন্মোচন করেছে।ইউকে’তে শুধু বাঙ্গালী কমিউনিটিতেই বিয়ে সংক্রান্ত ব্যয় হয়ে থাকে বছরে প্রায় ৮০ মিলিয়ন পাউন্ড। পছন্দসই বর কনের সঙ্গে সুন্দরভাবে একটি বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করতে হলে এক সঙ্গে অনেকগুলো কাজের সমন্বয় সাধান করতে হয়।কম সময় এবং কম অর্থ ব্যয় করে পরিকল্পনা অনুযায়ী বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করতে এবারো বেঙ্গলী ওয়েডিং ফেয়ার একই ছাদের নীচে সব সুযোগ নিয়ে আসছে সবার জন্যে। তাই এই সুযোগটি কাজে লাগাতে মাধ্যমে কমিউনিটির সবাইকে সহযোগী হওয়ার আহবান জানানো হয় সংবাদ সম্মেলনে।এবারের লন্ডন বেঙ্গলী ওয়েডিং ফেয়ারে থাকছে লোকাল ওয়েডিং সার্ভিস, ওয়েডিং প্লানার্স, ক্যাটারার্স, ম্যাক-আপ আর্টিস্ট, ফ্লোরিষ্টস, ভেন্যু, ক্যাটারিং, আউটফিটস, স্টেইজ ডেকোরেশন, ফটোগ্রাফার্স, কারস, বিয়ের পোষাক, জুয়েলার্স, ডায়মন্ড জুয়েলস, ডিজাইনার্স কোম্পানি, পালকি, রিক্সা, হেনা আর্টিস্টসহ বিয়ে শাদী সংক্রান্ত প্রায় ৫০ ধরনের প্রদর্শনী। থাকছে ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানী এবং ওয়েডিং ম্যারেজ সার্ভিসও।প্রতিবছরের মত এবারো উপস্থিত থাকবেন নতুন প্রজন্মের বিজনেস এন্টারপ্রিয়নেররা। জনপ্রিয় প্রেজেন্টার নাদিয়া আলী এবং ইউটিউবার ও প্রেজেন্টার স্মাস বেঙ্গলীর উপস্থাপনায় পরিচালিত হবে এবারের ওয়েডিং ফেয়ার। ঐদিন দুপুর ৩টা থেকে শুরু হবে ফ্যাশন শো। ফ্যাশন শোতে বিয়ের পোষাকসহ সর্বশেষ ডিজাইনের পোষাকগুলোর প্রদর্শন করবেন ইউকের জনপ্রিয় মডেলরা। এবারের বিশেষ আকর্ষন রুমেনা 101 এবং জনপ্রিয় ইউটিউবার ইক্সি ও বিলাল শাহীদ।পরিবারের যে কারো বিয়ের অনুষ্ঠান পরিকল্পনায় সহযোগিতা করতে এবং সঠিক সিদ্ধান্ত নিতে বেঙ্গলী ওয়েডিং ফেয়ার বিশেষ ভুমিকা রাখবে।

বিয়ে মানব জীবনের একটি গুরুত্বপূর্ণ ও অনিবার্য বিষয়। সকল দেশে, সকল সমাজে বিয়ের রয়েছে নানারকম রীতি পদ্ধতি। ধর্ম, সংস্কৃতি ও সামাজিক মুল্যবোধের আলোকে বিভিন্ন সমাজ ও কমিউনিটিতে বিয়ের সাজসজ্জা কিংবা আনুষ্ঠানিকতায়ও রয়েছে ভিন্নতা। যেমন বিয়ের বাঙ্গালি সাজ কিংবা বাংলাদেশীদের বিয়ের আয়োজন অন্য কমিউনিটির চেয়ে কিছুটা ব্যতিক্রম। বাঙালির বিয়েতে বেনারসী শাড়ী, গায়ে হলুদ, কনের খোপায় ফুল, হাতে মেহেদির রংয়ের বাহার, সময়ের সঙ্গে মিলরেখে ম্যাকআপ, আলতা পায়ে বিশেষ জুতা, বরের শেরোয়ানিসহ থাকে নানা আয়োজন। কিন্তু লন্ডনের যান্ত্রিক জীবনে এক সঙ্গে এতো সবের সমাহার ঘটানো কিছুটা কঠিনই বটে। তাই একই জায়গায় একই আয়োজনে যারা বিয়ের সব পেতে চান, তাদেরকে লন্ডন বেঙ্গলী ওয়েডিং ফেয়ারে আসতে বিশেষ ভাবে আমন্ত্রণ জানান আয়োজকরা ৷এবারের আয়োজনকে সফল করতে যারা বিশেষ ভাবে সহযোগিতা করেছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানানো হয় ৷এবারের সহযোগীরা হলেন রিটজ রয়েলস লাক্সারী ইভেন্টস, রয়েল রিজেন্সি, ডায়মন্ড জুয়েলার্স, চ্যানেল এস টেলিভিশন, পিকচারদ্যাট, সেরানিটি ডেকো, লন্ডন টি এক্সচেঞ্জ, সিম্প্লি ফ্লোরিং এন্ড ফার্নিচার, ফিস্ট এন্ড মিস্টি, ব্লুস্টোন গ্রুপ, পার্পল আই, কেসি সলিসিটরস, প্রিন্ট আর্ট ফর ইউ, ট্রি হাউস ফর্টিন লিমিটেড, নিলি আর্টিস্টি, প্রাইম স্টেট এজেন্ট, জেনারেল অটোস, বিবিসিএ, টেক পারফিউম, ইকরা ইন্টারন্যাশনাল, অল সিজন ফুডস্, ডাব্লিউ পিসি, বাংলা রেমিট, তাজ একাউন্টেন্ট, দ্যা নিকা এন্ড কো, রাধুনী, এ পি জি, জাকিয়া হোসেন, হাউজ অব হেনা, কিংডম সলিসিটরস এবং হিলসাইড ট্রাভেলস্।সংবাদ সম্মেলনে কৃতজ্ঞতা প্রকাশ করা হয় সকল মিডিয়া হাউজ ও মিডিয়া পোর্টালকে যারা এই বর্ণিল ইভেন্টকে সফল ও সার্থক করার জন্য নিরলস ভাবে সহযোগিতা করে যাচ্ছেন।সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্পনসর প্রতিষ্ঠানের প্রতিনিধি, মডেল, শিল্পি, তারকা যারা অনুষ্ঠান মাতাবেন । আয়োজনের সফলতা কামনা করে শুভেচ্ছা বক্তব্য রাখেন লন্ডন বাংলা প্রেস ক্লাবের জেনারেল সেক্রেটারী সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ, রয়েল রিজেন্সির ডাইরেক্টার আব্দুল বারি, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ব্যারিষ্টার তারেক চৌধুরী, ডা. জাকির রেজওয়ানা আনোয়ার, হেড অব চ্যানেল এস ফারহান মাসুদ খাঁন, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক ট্রেজারার আসম মাসুম, সাংবাদিক হাসান হাফিজুর রহমান পুলক, ইকরা ইন্টারন্যাশনালের মাসুদ আহমদ, সিনিয়র সাংবাদিক তানভির আহমদ, আব্দুল করিম নাজিম, কাউন্সিলার সাঈদা চৌধুরী, ব্লু স্টোন গ্রুপের আব্দুল মালিক, চায়না চৌধুরী, ডিজাইনার রুহী, রুমেনা ওয়ানও ওয়ান, বুটিক শিল্পি তামান্না, আটিস্টিক নীলিমা, আইরিন অঞ্জু, সাদিয়া হোসেন, জাকিয়া হাসান, কমিনিকেশন ম্যানেজার সায়মা হোসেন ৷

Advertisement