Finsbury Park attack: Darren Osborne in court : ফিন্সবারি পার্ক মসজিদে হামলাকারী আদালতে

ব্রিটবাংলা রিপোর্ট : নর্থ লন্ডনের ফিন্সবারী পার্ক মসজিদের হামলাকারী ডেরন অসবোর্নকে মঙ্গলবার আদালতে হাজির করা হয়েছে। মসজিদের সামনের ফুটপাতে ভেন চাপা দিয়ে বাঙালী মুরব্বি মকরম আলীকে হত্যার অভিযোগে অভিযুক্ত ডেরনকে ভিডিও লিঙ্কের মাধ্যমে ওল্ডবেইলি আদালতে হাজির করা হয়। বালহ্যাম কারাগার থেকে ভিডিও লিঙ্কের মাধ্যমে সে তার নিজের নাম এবং পরিচয় নিশ্চিত করে।
৪৭ বছর বয়সী হামলাকারী ডেরন অসবোর্ন কার্ডিফের বাসিন্দা। গত ১৮ জন মধ্যরাতে তারাবী শেষে মসজিদের সামনে ফুটপাতে অবস্থানরত মুসল্লিদের উপর ভেন তুলে দেয় সে। এতে ৫১ বছর বয়সী মকরম আলী নিহত হন। আহত হন আরো প্রায় ১১ জন। উপস্থিত উত্তেজিত মুসল্লিরা তাকে সাথে সাথে ধরে মারধর করেন। এসময় উত্তেজিত মুসল্লিদের হাত থেকে রক্ষা করে হামলাকারীকে পুলিশের হাতে তুলে দেন মসজিদের ঈমাম। পুলিশ এই হামলাকে সন্ত্রাসী হামলা হিসেবে ঘোষণা করে। হামলাকারীকে হত্যা এবং সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে হত্যার চেস্টার অভিযোগে অভিযুক্ত করেছে পুলিশ।
আগামী ২০ জুলাই পরবর্তী শুনানির জন্যে আদালতে হাজির করার কথা রয়েছে।

Finsbury Park attack: Suspect Darren Osborne in court

A man has appeared in court charged with murder and attempted murder after a van was driven into worshippers near a mosque in north London.

Darren Osborne, from Cardiff, appeared at the Old Bailey by video link from Belmarsh prison.

He is accused of killing Makram Ali, 51, from Haringey and attempting to kill others in the attack in Finsbury Park on June 19.

Mr Osborne, 47, spoke only to confirm his identity during the short hearing.

He will next appear at the same court on 20 July for a preliminary hearing.

Worshippers were leaving evening prayers when the attack happened. Nine people were taken from the scene to hospital.#Source#BBC#

Advertisement